৬ ফিলিস্তিনির পালানোর পরিকল্পনা ছিল অত্যন্ত নিখুঁত: ইসরায়েলি মন্ত্রী

ইসরায়েলি কারাগার থেকে ছয় ফিলিস্তিনি বন্দীর পালিয়ে যাওয়ায় ঘটনায় হতভম্ব ইহুদিবাদী নেতারা। ইসরায়েলের অভ্যন্তরীণ নিরাপত্তা বিষয়ক মন্ত্রী ওমের বারলেভ বলেছেন, ফিলিস্তিনি বন্দীরা অত্যন্ত নিখুঁত পরিকল্পনার মাধ্যমে কারাগার থেকে পালিয়েছে। এটা অনেক বড় ব্যাপার।

এছাড়া ইসরায়েলের পুলিশের কর্মকর্তা এভি বিতুন বলেছেন, বন্দী পলায়নের পর গোটা ফিলিস্তিনের নিরাপত্তা জোরদার করা হয়েছে। কারণ এ ধরনের আরও ঘটনা ঘটতে পারে। ফিলিস্তিনি বন্দীরা আক্রমণাত্মক হয়ে উঠতে পারে। খবর-পার্সটুডের।

হিব্রু ভাষার ওয়েব সাইট ‘ওয়ালা নিউজ’ জানিয়েছে, ইসরায়েলি কারাগারে নিরাপত্তা ব্যবস্থায় ব্যাপক ফাঁক-ফোকড় রয়েছে। ছয় বন্দী অত্যন্ত দক্ষতার পরিচয় দিয়েছে। তারা পরিকল্পনা করে সফল হয়েছে। কিন্তু পালানোর কয়েক ঘণ্টা পরও ইসরায়েলি কারাগারের কর্মকর্তারা বুঝতেই পারেননি কী ঘটেছে!

রবিবার দিবাগত রাতে ইসরায়েলের একটি কারাগার থেকে ছয় ফিলিস্তিনি বন্দী পালিয়ে যেতে সক্ষম হয়েছেন। যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত ব্যক্তিরা আন্ডারগ্রাউন্ড একটি টানেলের মধ্যদিয়ে পালিয়ে গেছেন।

কঠোর নিরাপত্তাবেষ্টিত ইসরায়েলি কারাগার থেকে পালিয়ে যাওয়া ছয়জনের মধ্যে পাঁচজন হচ্ছেন ফিলিস্তিনের ইসলামি জিহাদ আন্দোলনের সদস্য। বাকি একজন ফাতাহ আন্দোলনের শহীদ ব্রিগেডের সদস্য।