২০ মিনিটেই শেষ মেসির জার্সি!

বার্সেলোনায় দীর্ঘ ২১ বছরের দুর্দান্ত এক ক্যারিয়ার শেষ করে এবার ফরাসি ক্লাব পিএসজিতে পাড়ি জমিয়েছেন আর্জেন্টাইন সুপার স্টার লিওনেল মেসি। বাংলাদেশ সময় বুধবার দিবাগত রাত ২টার দিকে আনুষ্ঠানিক বিবৃতির মাধ্যমে মেসিকে দলে ভেড়ানোর কথা জানিয়েছে পিএসজি।

এর ফলে এখন থেকে আর ‘এলএম-১০’ নয়, এবার লিওনেল মেসি গোল করলেই লিখতে হবে ‘এলএম-৩০’। মেসিকে দলে ভেড়ানোর পর নিজেদের অফিসিয়াল অনলাইন স্টোরে তার ৩০ নম্বর জার্সি বিক্রির জন্য প্রদর্শন করে ফরাসি জায়ান্টরা। ৯২ পাউন্ড  (বাংলাদেশি টাকায় প্রায় ১০,৭৩৫ টাকা) চড়া মূল্যেও রেকর্ড পরিমাণ সময়ে মাত্র ২০ মিনিটের মাথায় জার্সিটির স্টক ফুরিয়ে যায়।

এদিকে, মেসির জন্য বরাদ্দ করা ৩০ নম্বর জার্সিটির জন্য নিয়মও পরিবর্তন করেছে লিগ ওয়ান কর্তৃপক্ষ। লিগ ওয়ানে ১, ১৬ ও ৩০ নম্বর জার্সি বরাদ্দ ছিল গোলরক্ষকদের জন্য । কিন্তু ১৭ বছর আগে ৩০ নম্বর জার্সি পরেই ন্যু ক্যাম্পে ক্লাব ফুটবলে অভিষেক হওয়ায় এ নম্বর সম্বলিত জার্সি গায়ে মুড়িয়ে মাঠে নামতে চেয়েছেন আর্জেন্টাইন এ অধিনায়ক। তাই নিয়ম পরিবর্তন করে মেসিকে ৩০ নম্বর জার্সি পরার অনুমতি দিয়েছে লিগ ওয়ান কর্তৃপক্ষ।

এছাড়াও মেসির আগমনে ক্লাবের সোশ্যাল মিডিয়ার ফলোয়ার সংখ্যা একদিনে বাড়ল ২০ লাখ। ইনস্টাগ্রামে রাতারাতি নতুন ফলোয়ার হয়েছে ২০ লাখ। ফেসবুকেও একদিনে বেড়েছে ২ লাখ ফলোয়ার। মেসির প্রতি মুহূর্তের আপডেট পেতে পিএসজির টুইটার পেজেও উল্লেখযোগ্যভাবে বেড়েছে নেটিজেনদের সংখ্যা। সব মিলিয়ে অগণিত ভক্তের ভালবাসা নিয়ে নতুন পথ চলা শুরু মেসির।

পিএসজির সঙ্গে মেসির চুক্তির মেয়াদ ২ বছরের। তবে সঙ্গে মেয়াদ ১ বছর বাড়িয়ে নেওয়ার সুযোগ রাখা হচ্ছে। কাতারি মালিকানাধীন ক্লাবটিতে বছরে প্রায় ২৫ মিলিয়ন ইউরো বেতন পাবেন মেসি। অন্যান্য সুযোগ-সুবিধাসহ সবমিলিয়ে তার আয় হবে বছরে ৩৫ মিলিয়ন ইউরো।

এদিকে, বাংলাদেশ সময় বুধবার বিকেল ৩টায় পিএসজির মিলনায়তনে সংবাদ সম্মেলন করবে ক্লাবটি। সেখানেই বার্সেলোনার হয়ে রেকর্ড ৬৭২টি গোল করা মেসিকে নিজেদের খেলোয়াড় হিসেবে পরিচয় করিয়ে দেবে পিএসজি।