হাসপাতালে সন্ধ্যা রায়

অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন সন্ধ্যা রায়। একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে এই প্রবীণ অভিনেত্রীকে। তার গায়ে জ্বর ও শ্বাসকষ্ট রয়েছে। ওই হাসপাতাল সূত্রে জানা গেছে, এখন তার অবস্থা স্থিতিশীল। করোনার উপসর্গ থাকায় অভিনেত্রীকে রাখা হয়েছে আইসোলেশন ওয়ার্ডে। ইতোমধ্যে তার করোনা নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। উপসর্গ মেনেই শুরু হয়েছে প্রয়োজনীয় চিকিৎসা।

জানা গেছে, প্রথমে তলপেটে ব্যাথা শুরু হয় প্রবীণ এই অভিনেত্রীর। এরপর ওই বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় সন্ধ্যা রায়কে। হাসপাতাল সূত্র জানায়, তার শারীরীক পরীক্ষা-নিরিক্ষা চলছে। তবে তার রক্তচাপ স্বাভাবিক রয়েছে। এদিকে, বাংলা চলচ্চিত্র জগতের একসময়কার জনপ্রিয় অভিনেত্রী সন্ধ্যা রায়ের অসুস্থতার খবর প্রকাশ্যে আসতেই চিন্তার ভাঁজ টলিপাড়ার শিল্পী ও অভিনেতা অভিনেত্রীদের মধ্যে। তার দ্রুত আরোগ্য কামনা করেছেন শিল্পী তথা কলা-কুশলীরা।

৫০-এর দশকে অভিনয়ের জগতে পা রাখেন সন্ধ্যা রায়। রাজেন তরফদারের ‘অন্তরীক্ষ’ তার প্রথম ছবি। ‘পাশের বাড়ির মেয়ে’ ‘গঙ্গা’, ‘মায়ামৃগ’, ‘পলাতক’, ‘বাঘিনী’, ‘আরোগ্য নিকেতন’, ‘ঠগিনী’-এর মতো ছবিতে তার অভিনয় চিরস্মরণীয়। ‘বাবা তারকনাথ’ অভিনেত্রীকে রাতারাতি খ্যাতির শীর্ষে পৌঁছে দিয়েছিল। সেই জনপ্রিয়তার জোরেই ২০১৪ সালে তিনি মেদিনীপুর লোকসভা কেন্দ্র থেকে জয়ী প্রার্থী মনোনীত হন। বিপুল ভোটে জিতে অভিনেত্রী লোকসভার সাংসদ হন।