সেনাবাহিনীর তত্ত্বাবধায়নেই হবে আম্পানে ক্ষতিগ্রস্ত শরণখোলার বেড়িবাঁধ : পানি সম্পদ প্রতিমন্ত্রী

পানি সম্পদ প্রতিমন্ত্রী অব. কর্নেল জাহিদ ফারুক বলেছেন, সাইক্লোন আম্পানে ক্ষতিগ্রস্ত শরণখোলার বেড়িবাঁধ সেনাবাহিনীর তত্বাবধায়নেই করা হবে। প্রথমে দ্রুত রিং বাঁধের কাজ সম্পন্ন করা হবে। পরে জমি অধিগ্রহণ করে টেকসই বেড়িবাঁধ নির্মাণ করা হবে।

গতকাল রাত ৮ টার দিকে তিনি মন্ত্রী বাগেরহাটের ক্ষতিগ্রস্ত বাঁধ এলাকা পরিদর্শন করেন। পরিদর্শন শেষে গতকাল স্থানীয়দের উদ্দেশ্যে তিনি একথা বলেন।
মন্ত্রী বলেন, আপনারা সরকারের প্রতি আস্থা রাখুন। দেশের মানুষ ভালো থাকুক সুস্থ থাকুক এটাই প্রধানমন্ত্রী শে হাসিনার আশা, এটাই বঙ্গবন্ধুর স্বপ্ন ছিলো।
বাঁধ পরিদর্শনকালে মন্ত্রীর সঙ্গে ছিলেন বাগেরহাট-৪ আসনের সংসদ সদস্য এ্যাড. আমীরুল আলম মিলন, অতিরিক্ত সচিব( উন্নয়ন) মাহামুদুল ইসলাম, পাউবির অতিরিক্ত মহাপরিচালক হাবিবুর রহমান, বাগেরহাটের জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ, শরণখোলা উপজেলা নির্বাহী অফিসার সরদার মোস্তফা শাহিন প্রমুখ।
মন্ত্রী বাগেরহাটের মোড়েলগঞ্জ থেকে স্পিড বোট যোগে রাত ৮ টার দিকে ভাঙ্গন কবলিত সাউথখালীর গাবতলায় আসেন। তখন এলাকার শত-শত মানুষ তার কাছে নদী শাসন করে বাঁধ নির্মাণের দাবি জানান। রাত ৯ টার দিকে তিনি সাতক্ষীরার উদ্দেশ্যে শরণখোলা ত্যাগ করেন।