সুস্থ জাতি গঠনে খেলাধুলার কোনো বিকল্প নেই : ক্রীড়া প্রতিমন্ত্রী

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি বলেছেন, শারীরিকভাবে একটি সুস্থ জাতি গঠনে খেলাধুলার কোনো বিকল্প নেই। খেলাধুলাই পারে কিশোর-কিশোরীদের নানান অপরাধ ও মাদক থেকে বিরত রাখতে। আর এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা খেলাধুলাকে সর্বক্ষেত্রে অগ্রাধিকার দিয়েছেন।

রবিবার রাতে টঙ্গীর নোয়াগাঁও স্কুল মাঠে জাবিদ আহসান সোহেল স্মৃতি ব্যাডমিন্টন প্রতিযোগিতার ফাইনাল খেলায় প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী রাসেল এসব কথা বলেন। এসময় তিনি আরো বলেন, শহীদ আহসান উল্লাহ মাস্টার এমপির কনিষ্ঠ পুত্র জাবিদ আহসান সোহেল লেখাপড়া, খেলাধুলা, রাজনীতি ও সুস্থ সমাজ গঠনে বেঁচে থাকার আগ মুহূর্ত পর্যন্ত সর্বত্র আলো ছড়িয়েছেন। তাঁর স্মৃতিকে স্বরণ রাখতে এমন আয়োজন করায় আয়োজক কমিটিকে ধন্যবাদ জানান প্রতিমন্ত্রী।

কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সম্পাদক ও শহীদ আহসান উল্লাহ মাস্টার ইসলামি গ্রন্থাগারের সভাপতি রেজাউল করিমের সভাপতিত্বে অনুষ্ঠানে জেলা আওয়ামী লীগ নেতা মতিউর রহমান মতি, কাজী ইলিয়াস আহমেদ, গাসিক কাউন্সিলর ও বাফুফের সদস্য নুরুল ইসলাম নুরু  প্রমুখ উপস্থিত ছিলেন। টুর্নামেন্টে আলোর দুয়ার যুব উদ্যোক্তা ও সমাজ কল্যাণ সংঘ চ্যাম্পিয়ন হয়। রানার্সআপ হয় বিজয় বাংলা ফাউন্ডেশন।