শাহীন আনামের বিরুদ্ধে মামলা হিন্দু মহাজোটের, সিআইডিকে তদন্তের নির্দেশ

‌‘মানুষের জন্য ফাউন্ডেশন’র নির্বাহী পরিচালক ও ডেইলি স্টার পত্রিকার সম্পাদকের স্ত্রী শাহীন আনাম ও ‘বাঁচতে শেখা’র নির্বাহী পরিচালক এঞ্জেলা গোমেজ এর বিরুদ্ধে ব্রাহ্মণবাড়িয়া সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সদর আদালতে মামলা দায়ের করা হয়েছে। ধর্মীয় অনুভূতিতে আঘাত ও হিন্দু ধর্ম নিয়ে উস্কানিমূলক বক্তব্য দেওয়ায় গত মঙ্গলবার দুপুরে আয়েশা বেগমের আদালতে মামলাটি দায়ের করেন জাতীয় হিন্দু মহাজোট ব্রাহ্মণবাড়িয়া জেলার সাধারণ সম্পাদক প্রবীর চৌধুরী রিপন। আদালত মামলাটি সিআইডিকে তদন্তের নির্দেশ দেন।

মামলার এজহারে বলা হয়েছে, আসামিরা এনজিও ব্যবসায়ী। তারা দেশের বিভিন্ন স্থানে সেমিনার ও অনলাইন ওয়েবিনারের মাধ্যমে হিন্দু ধর্মীয় বিধি-বিধান নিয়ে কল্পিত উস্কানিমূলক বক্তব্য প্রদান করে হিন্দু ধর্মের বিধানের বিরুদ্ধে ঘৃণা ও বিদ্বেষ সৃষ্টি করেছে। আসামিরা উদ্দেশ্যমূলকভাবে বিভেদের বীজ বপন করে বিভিন্ন সম্প্রদায় ও ধর্মাবলম্বীদের মাঝে বক্তব্য ছড়িয়ে পক্ষ-বিপক্ষ তৈরী করে বিভিন্ন ধর্মাবলম্বী মানুষকে উত্তেজিত করে বিশৃংঙ্খল পরিবেশ সৃষ্টি করছে। ১নং আসামির স্বামী ডেইলি স্টার পত্রিকার সম্পাদক মাহফুজ আনাম। তার স্বামীর সহযোগিতায় ডেইলি স্টার পত্রিকায় বিভিন্ন নানা কল্পকাহিনী ছাপিয়ে প্রচার করে হিন্দু ধর্মের বিধির বিরুদ্ধে বিভ্রান্তি ছড়িয়ে হিন্দু জনসাধারণকে বিক্ষুব্ধ করে তুলছে।

মামলার আইনজীবী অ্যাডভোকেট জয় লাল বিশ্বাস বলেন, সংক্ষুব্ধ ব্যক্তি ধর্মীয় অনুভূতিতে আঘাতের কারণে মামলাটি দায়ের করেছেন। আদালত তদন্তের জন্য সিআইডিকে নির্দেশ দিয়েছেন।