রোহিত-ইশান্ত-ঋদ্ধিমানের টেস্ট খেলার সম্ভাবনা উজ্জ্বল হচ্ছে

অস্ট্রেলিয়ার বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজে খেলার সম্ভাবনা উজ্জ্বল হচ্ছে ভারতের ব্যাটসম্যান রোহিত শর্মা, পেসার ইশান্ত শর্মা ও উইকেটরক্ষক ঋদ্ধিমান সাহার। ইনজুরির কারণে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজের জন্য প্রথমে ঘোষিত দলে জায়গা হয়নি রোহিত-ইশান্তের। তবে ইনজুরি সত্বেও দলে জায়গা হয়েছিল ঋদ্ধিমান সাহার। ১৭ ডিসেম্বর থেকে প্রথম টেস্ট শুরু হবে। এই ম্যাচেই তাদের পাওয়ার আশা করছে ভারত।

ইনজুরির কারণে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) ৪টি ম্যাচ খেলতে পারেননি রোহিত। তবে শেষ দিকে তিন ম্যাচ খেলে টেস্ট দলে জায়গা ফিরে পান। ইশান্তের এখনো সুযোগ হয়নি। ঋদ্ধিমান সাহা তো দলের সাথে অস্ট্রেলিয়াতেই আছেন। তবে এই তিনজনকে নিয়ে আশার আলো দেখতে শুরু করেছে ভারত। গতকাল বেঙ্গালুরুর জাতীয় একাডেমিতে ট্রেনিং শুরু করেছেন রোহিত। ফিটনেস ট্রেনিংয়ের ওপর তিনি বেশি জোর দিয়েছেন। তার মাঝে কোনো জড়তা দেখা যায়নি।

ইশান্তও আছেন জাতীয় একাডেমিতে। একাডেমির প্রধান ও ভারতের সাবেক অধিনায়ক রাহুল দ্রাবিড় এবং শীর্ষ নির্বাচক সুনীল যোশির সামনে বোলিং করেছেন ইশান্ত। ইশান্তের উন্নতি দেখে খুশি দ্রাবিড় ও যোশি। এদিকে নেটে থ্রো ডাউনের সামনে ব্যাটিং শুরু করেছেন অস্ট্রেলিয়া থাকা ঋদ্ধিমান সাহা। ব্যাটিং করার সময় কোনো সমস্যা অনুভব করেননি। ঋদ্ধিমান সাহার ব্যাটিংয়ের ভিডিও টুইটারে আপলোড দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। ভিডিওতে তাকে কাভার ড্রাইভ, স্কোয়ার কাট, পুল মারতে দেখা গেছে।