রাশিয়ার বিশ্ববিদ্যালয়ে বন্দুকধারীর গুলি, নিহত ৮

রাশিয়ার একটি বিশ্ববিদ্যালয়ে এক শিক্ষার্থী এলোপাতাড়ি গুলি চালিয়েছে। এতে আটজন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরো ছয়জন। আজ সোমবার সকালে পার্ম স্টেট ন্যাশনাল রিসার্চ ইউনিভার্সিটিতে এ গুলির ঘটনা ঘটে। হত্যাযজ্ঞ চালিয়ে হামলাকারী নিজেই নিজেকে গুলি করেন। পরে তাকেও উদ্ধার করে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

রাশিয়ার স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, বন্দুকধারীকে আটকের সময় সে আহত ছিল। বিশ্ববিদ্যালয়ের মুখপাত্র জানিয়েছে, শিক্ষার্থী এবং কর্মীরা গুলির সময় নিজেদের কক্ষে আটকে রাখে। কয়েকজন জানালা দিয়ে বের হতে পেরেছে। এ ঘটনায় তদন্ত শুরু হয়েছে বলে জানিয়েছে দেশটির তদন্ত কমিটি।

গণমাধ্যমে প্রকাশ হওয়া ভিডিওতে দেখা যায়, আতঙ্কিত শিক্ষার্থীরা একটি ভবনের দোতলা থেকে নিচে ঝাঁপ দিচ্ছে। অপর এক ভিডিওতে অভিযুক্ত বন্দুকধারীকে বিশ্ববিদ্যালয় ভবনে প্রবেশের আগে এলোপাথাড়ি গুলি ছুড়তে দেখা যায়।

সেমিয়ন কারাকিন নামের এক ছাত্র বলেন, ‘ক্লাসে ৬০ জনের মতো শিক্ষার্থী ছিলাম। হামলাকারী যাতে প্রবেশ করতে না পারে সে জন্য চেয়ার দিয়ে ব্যারিকেড দিই আমরা।’ জানা যায়, হামলাকারী ওই বিশ্ববিদ্যালয়েরই শিক্ষার্থী। হামলার আগে সে সামাজিক যোগাযোগ মাধ্যমে বন্দুকসহ একটি পোস্ট দেয়।
সূত্র : রয়টার্স