মেহেরপুরে ফোন দিলেই খাবার পৌঁছে যাচ্ছে করোনা রোগীর বাড়ি

মেহেরপুর প্রতিনিধি: মেহেরপুরে করোনায় আক্রান্ত রোগীর পরিবার থেকে ফোন দিলেই খাবার পৌঁছে দিচ্ছেন পৌর মেয়র মাহফুজুর রহমান রিটন। গত দুই দিনে শহরের ৩নং ও ৫নং ওয়ার্ডের করোনায় আক্রান্ত ৮টি পরিবারকে ২০ দিনের খাবার পৌঁছে দিয়েছেন তিনি নিজেই।

স্থানীয় প্রশাসন করোনার বিস্তার রোধে মেহেরপুর জেলায় ১৪ দিনের কঠোর লকডাউন ঘোষণা করেছে। এছাড়াও করোনায় আক্রান্ত ব্যক্তির পরিবারকে পুরোপুরি গৃহবন্দি করা হচ্ছে। এতে নিম্ন আয়ের পরিবারগুলো বিপাকে পড়েছে। সেজন্যই নিজ উদ্যোগে খাবার সরবরাহ করছেন বলে জানিয়েছেন পৌর মেয়র রিটন।

তিনি জানান, মেহেরপুর পৌর এলাকায় করোনায় আক্রান্ত পরিবারগুলোর জন্য মেয়র ও কাউন্সিলরদের মোবাইল নম্বর দেওয়া হয়েছে। যাঁদের খাবারের প্রয়োজন হবে, তারা ফোন দিলে খাবার ও চিকিৎসাসামগ্রী বাড়িতে পৌঁছে দেওয়া হবে।

করোনা ভাইরাস থেকে রক্ষার জন্য স্বাস্থ্যবিধি মনে চলার আহ্বান জানিয়ে মেয়র বলেন, কোভিড-১৯ মোকাবিলা করতে হলে নিজেকেই সচেতন হতে হবে। তা না হলে আমরা কেউই রেহাই পাব না। খাদ্যসামগ্রী ও চিকিৎসাসামগ্রী পৌঁছে দেওয়ার সহযোগীতা করছেন প্যানেল মেয়র শাহিনুর রহমান রিটন ও স্ব স্ব ওয়ার্ডের কাউন্সিলররা।