মাস্ক কেলেঙ্কারি: শারমিনের বিরুদ্ধে প্রতিবেদন ২৬ এপ্রিল

নকল মাস্ক সরবরাহের অভিযোগে অপরাজিতা ইন্টারন্যাশনালের স্বত্বাধিকারী শারমিন জাহানের বিরুদ্ধে হওয়া মামলার প্রতিবেদন দাখিলের তারিখ আবারও পিছিয়েছে। মঙ্গলবার (৯ মার্চ) এ মামলার প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। কিন্তু তদন্ত কর্মকর্তা প্রতিবেদন দাখিল না করায় ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবুবকর ছিদ্দিক আগামী ২৬ এপ্রিল প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য করেন।

নকল মাস্ক সরবরাহের অভিযোগে শারমিন জাহানের বিরুদ্ধে গত বছরের ২৩ জুলাই মামলা করে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) কর্তৃপক্ষ।

মামলায় অভিযোগ করা হয়, বিএসএমএমইউ হাসপাতালে মাস্ক সরবরাহের অনুমতি পায় শারমিন জাহানের প্রতিষ্ঠান অপরাজিতা ইন্টারন্যাশনাল। কিন্তু প্রতিষ্ঠানটি নকল মাস্ক সরবরাহ করে। এই মাস্ক ব্যবহার করে চিকিৎসক ও রোগী ক্ষতির সম্মুখীন হয়েছেন। একই সঙ্গে নকল মাস্ক সরবরাহ করে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিয়েছে প্রতিষ্ঠানটি।

মামলা দায়েরের পরদিন ২৪ জুলাই রাতে শাহবাগের একটি বাসা থেকে শারমিন জাহানকে গ্রেফতার করা হয়। ২৫ জুলাই আদালত তাঁর তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। ২৮ জুলাই রিমান্ড শেষে তাঁকে কারাগারে পাঠানো হয়।