মহাসচিবের মৃত্যুতে জাপার ৩ দিনের শোক

জাতীয় পার্টির মহাসচিব, সাবেক মন্ত্রী ও সাবেক ডাকসুর জিএস জিয়াউদ্দিন আহমেদ বাবলুর মৃত্যুতে মৃত্যুতে তিন  দিনের দলীয় শোক ঘোষণা করেছে দলটি।

আজ শনিবার (২ অক্টোবর) গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলুর মৃত্যুতে তিন দিনের দলীয় শোক ঘোষণা করেছে জাতীয় পার্টি। আজ শনিবার থেকে আগামী সোমবার পর্যন্ত জাতীয় পার্টির প্রতিটি দলীয় কার্যালয়ে দলীয় ও কালো পতাকা অর্ধনমিত রাখা হবে। আগামীকাল রবিবার বিকেল ৩টায় জাতীয় পার্টি কেন্দ্রীয় কার্যালয়ের কাকরাইল চত্বরে জাতীয় পার্টি মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলুর মৃত্যুতে শোকসভা অনুষ্ঠিত হবে। এতে জাপা চেয়ারম্যান ও বিরোধীদলীয় নেতা জি এম কাদেরসহ দলের শীর্ষ নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন। পার্টি ঘোষিত তিন দিনের  শোক দিবসের মধ্যে বিভাগীয়, জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের কার্যালয়ে শোকসভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হবে বলেও জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।

শনিবার জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু সকাল ৯টা ১২ মিনিটে রাজধানী বাংলাদেশ স্পেশালাইজ্ড হাসপাতালে ইন্তেকাল করেন। মৃত্যকালে তাঁর বয়স হয়েছিল ৬৭ বছর। তিনি স্ত্রী ও ১ ছেলে সহ অসংখ্য ভক্ত অনুরাগী এবং রাজনৈতিক অনুসারী রেখে গেছেন।

আজ শনিবার সকাল ৯টা ১২ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন জিয়াউদ্দিন আহমেদ বাবলু। রাজধানীর শ্যামলীতে বাংলা‌দেশ স্পেশালাইজড হাসপাতা‌লে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

জাপা সূত্র জানায়, করোনা সংক্রমণে গত ৬ সেপ্টেম্বর রাতে হাসপাতালে ভর্তি হন জিয়াউদ্দিন আহমেদ বাবলু। শ্বাসকষ্টসহ অন্যান্য শারীরিক জটিলতার কারণে তাঁকে একবার লাইফ সাপোর্টেও নেওয়া হয়।

জিয়াউদ্দিন বাবলু দুই দফায় জাতীয় পার্টির মহাসচিবের দায়িত্ব পালন করেছেন। এইচ এম এরশাদের শাসনামলে শিক্ষা উপমন্ত্রীর দায়িত্ব পালন করেন তিনি।