ভেট্টোরি অধ্যায় শেষ!

নিউজিল্যান্ডের সাবেক বাঁহাতি স্পিনার ড্যানিয়েল ভেট্টোরিকে আকাশছোঁয়া প্রত্যাশা ছিল বিসিবি’র। দুই বছর আগে বেশ ঘটা করেই স্পিন হিসেবে তাকে নিয়োগ দেয়া হয়। ভেট্টোরির জন্য মোটা অংক ব্যয়েও দ্বিধা করেনি বিসিবি। দৈনিক আড়াই হাজার ডলার পারিশ্রমিকে বছরে ১০০ দিনের চুক্তিতে ভেট্টোরিকে নিয়োগ দিয়েছিল বিসিবি।

কিন্তু প্রত্যাশার বিপরীতে প্রাপ্তির অংক উল্লেখ করার মতো নয়। দুই বছরেও বিসিবির সঙ্গে কাজের ১০০ দিন পূর্ণ হয়নি হাই প্রোফাইল কোচ ভেট্টোরির। ২০১৯ সালের জুলাইয়ে নিয়োগ পাওয়া স্পিন কোচ ৬০ দিন কাজ করেছেন। বাংলাদেশ দলের চলমান নিউজিল্যান্ড সফরে অবশিষ্ট ৪০ দিন কাজ করে দিবেন তিনি।

আর এ সফর দিয়েই আপাতত ভেট্টোরির অধ্যায় শেষ হচ্ছে বাংলাদেশের ক্রিকেটে। তার সঙ্গে আর চুক্তি নবায়ন করবে না বিসিবি। তাই এ সিরিজের পরই নতুন স্পিন কোচ খুঁজতে হচ্ছে বিসিবিকে।

সোমবার বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজনের কণ্ঠে তেমন কিছুর আভাসই পাওয়া গেল। ভেট্টোরির সঙ্গে চুক্তির ভবিষ্যৎ সম্পর্কে জানতে চাইলে বিসিবির এ শীর্ষ কর্মকর্তা বলেছেন, ‘উনি (ভেট্টোরি) আমাদের সঙ্গে থাকেন না থাকেন কাউকে আমাদের লাগবে। এটা নিয়ে কিছু একটা আমরা অবশ্যই করবো। কিন্তু কি করবো বা কাকে করবো সেটা এখনও চূড়ান্ত হয়নি।’