ভাইবারে একসঙ্গে ২০ জনের গ্রুপ ভিডিও কল সুবিধা

২০ জনের গ্রুপ ভিডিও কল সুবিধা দিচ্ছে ভাইবার।

বাংলাদেশে ভিডিও কলে বাড়তি সুবিধা দিচ্ছে ভাইবার। নতুন এ ফিচারের মাধ্যমে অনির্দিষ্ট সময়ের জন্য ২০ জন একসঙ্গে ভিডিও কল করতে পারবেন। ভাইবারের গ্রুপ অডিও কল ফিচারের সাফল্যের পরে গ্রুপ ভিডিও কলের চাহিদার ভিত্তিতে ফেস-টু-ফেস আলোচনা ও কনফারেন্স সুবিধার জন্য বাংলাদেশে এ ফিচার উন্মুক্ত করেছে প্রতিষ্ঠানটি। গ্রুপ ভিডিও কল করতে ক্লিক করুন (https://vb.me/901b08) এ লিংকে।

করোনাভাইরাসের কারণে সামাজিক দূরত্ব মানার শর্তে ঘরে থেকে অফিসের মিটিং করতে নতুন করে ভাবতে বাধ্য হচ্ছে সবাই। সমাধান হিসেবে অনলাইন মিটিং তৈরি করেছে নতুন সুযোগ। যা করতে প্রয়োজন কার্যকর ও সুরক্ষিত প্ল্যাটফর্ম। ফলে রান্নার ক্লাস থেকে শুরু করে ইয়োগা ও যেকোনো ট্রেনিং ক্লাস করতে পারবে শিক্ষার্থীরা।

ভাইবারে ভিডিও কল শুরু করা খুবই সহজ। স্ক্রিনের ওপরে ‘ভিডিও’ বাটন প্রেস করলেই ভিডিও কল শুরু করা যাবে। চলমান ভিডিও কলে ‘মোর পার্টিসিপেন্ট’ প্রেস করে ভিডিও কলে অন্যদের যুক্ত করা যাবে।

গ্রুপ কলে যিনি কথা বলবেন তাকে স্ক্রিনে ফিচার করা হবে। ব্যবহারকারীরা যে কারও ভিডিও তাদের ব্যক্তিগত স্ক্রিনে সুরক্ষিতভাবে পিন করতে পারবেন। কল চলাকালীন ‘মিউট’ থাকতে পারবেন এবং ভিডিও বন্ধ রাখতে পারবেন। একই সঙ্গে দেখতে পারবেন কারা ‘মিউট’ অবস্থায় আছেন এবং ভিডিও বন্ধ করে রেখেছেন।

নতুন সেবা প্রসঙ্গে ভাইবারের চিফ অপারেটিং অফিসার (সিওও) অফির ইয়াল জানান, ২০ জনের গ্রুপ ভিডিও কল সুবিধা দিতে পেরে আমরা আনন্দিত। ভবিষ্যতে অংশগ্রহণকারীর এ সংখ্যাকে আরও বাড়ানো হবে। ভাইবার সমাজের জন্য বিশেষ উদ্দেশে কাজ করে। আমাদের প্ল্যাটফর্মের মাধ্যমে ভোক্তারা সহজেই যোগাযোগ করতে পারবেন। আগের যেকোনো সময়ের চেয়ে যোগাযোগ মাধ্যম হিসেবে ভিডিওর প্রয়োজনীয়তা এখন অনেক বেশি। বর্তমান বাস্তবতায় ফেস-টু-ফেস মিটিং করা অসম্ভব। এমন অবস্থায় গ্রাহকদের অনলাইন মাধ্যমে এক সঙ্গে নিয়ে আসতেই এ সুবিধার উন্মোচন।

অনলাইনে নানা ফিচারের ফলে সামাজিক দূরত্ব বজায় রেখেই একে অন্যের সঙ্গে যোগাযোগ রক্ষা হচ্ছে। ভাইবারের সহায়তায় গ্রাহকরা এখন তাদের সহকর্মী, বন্ধু-বান্ধব এবং পরিবারের সঙ্গে সুস্থ ও নিরাপদ থেকে ফেস-টু-ফেস কথা বলতে পারবেন।