বিএনপি না এলেও নির্বাচন যথাসময়ে হবে : সেতুমন্ত্রী

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আগামী জাতীয় নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করুক আর না করুক নির্বাচন সংবিধান অনুযায়ী যথা সময়ে হবে। আপনারা নির্বাচন বর্জন করবেন, কিন্তু নির্বাচন করতে দেবেন না এই দাম্ভিকতার জবাব আমরা জনগণকে সঙ্গে দেব।

আজ বৃহস্পতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত আলোচনা সভা ও ভার্চ্যুয়াল চিত্র প্রদর্শনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা জানান।

সেতুমন্ত্রী বলেন, বিএনপি আগামী নির্বাচনে অংশ নিক এটা আমরা চাই। কিন্তু এখন থেকে হুমকি দিচ্ছে নির্বাচন বর্জন করবেন। কারণ কী, এখনই হেরে যাওয়ার ভয় করছেন। নির্বাচনের এখন দুই বছর বাকি রয়েছে। আন্দোলনের কথা বলছেন, বিএনপির মরা গাঙে আর জোয়ার আসবে না। আপনারা নির্বাচনে আসুন এটা আমরা চাই। তবে আপনারা না এলে নির্বাচন বন্ধ করতে পারবেন না।

মির্জা ফখরুলের উদ্দেশে তিনি বলেন, আমরা যখন নিরপেক্ষ সরকারের আন্দোলন করছিলাম তখন আপনাদের নেত্রী খালেদা জিয়া বলেছিল পাগল ও শিশু ছাড়া কেউ নিরপেক্ষ নয়। পাগল ও শিশুকে দিয়ে নিরপেক্ষ সরকারের একটি প্রস্তাব পাঠান। আপনাদের নেত্রীই বলেছিল পাগল ও শিশু ছাড়া কেউ নিরপেক্ষ নয়। এটা আপনাদের নেত্রীর কথা। প্রস্তাব পাঠান রাষ্ট্রপতি বিবেচনা করবেন কি-না জানি না।

স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহর সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম ও সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু।