বিএনপির দেওয়া চিঠির জবাব দিলেন মির্জা আব্বাস

বিএনপির দেওয়া চিঠির জবাব দিয়েছেন দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। সোমবার দলের দপ্তরের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্সের কাছে নিজের লিখিত বক্তব্য সংবলিত একটি চিঠি তুলে ধরেন মির্জা আব্বাস।

দলের একটি নির্ভরযোগ্য সূত্র বাংলাদেশ প্রতিদিনকে এ তথ্য নিশ্চিত করেছে।

বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক এম ইলিয়াস আলীকে গুম ইস্যুতে তার দেওয়া এক বক্তব্যকে ঘিরে বিএনপির ভেতরে তোলপাড় সৃষ্টি হয়। এরপর দল থেকে গত বৃহস্পতিবার এর ব্যাখ্যা চাওয়া হয় বিএনপির এই সিনিয়র নেতার কাছে। এ নিয়ে বিএনপিতে আব্বাসবিরোধী অংশ বিষয়টিকে ইস্যু হিসেবে দাঁড় করায়।

জানা যায়, চিঠিতে মির্জা আব্বাস নিজের বক্তব্য স্পষ্ট করে তুলে ধরেন। দলকে লেখা চিঠিতে তিনি নিজের অবস্থান স্পষ্ট করেন। বিএনপির রাজনীতিতে ইলিয়াস আলী তার ঘনিষ্ঠ ছিলেন বলে উল্লেখ করে তার প্রতি সব সময় দুর্বল ছিলেন বলেও উল্লেখ করেন মির্জা আব্বাস। তিনি আরও বলেন, গণমাধ্যমে তার বক্তব্য খণ্ডিতভাবে তুলে ধরা হয়েছে।

দলের একাধিক সূত্র জানিয়েছে, বিএনপির রাজনীতিতে ‘বিশ্বস্ত’ বলে পরিচিত নেতা মির্জা আব্বাসের বিরোধী দলের একটি গ্রুপ এই বিষয়টি ইস্যু হিসেবে তৈরি করেছে। একটি ভার্চুয়াল সভায় স্বভাবসুলভ বক্তব্য দেন আব্বাস। বিষয়টি নিয়ে যতটা না জাতীয় রাজনীতিতে আলোচনা আছে, তার চাইলেও বেশি ঘাঁটছেন দলের নেতাদের কেউ কেউ।