বরগুনা সদর হাসপাতালে নৌবাহিনীর ব্যক্তিগত নিরাপত্তা সামগ্রী প্রদান

করোনা মোকাবেলায় নৌবাহিনীর পক্ষ থেকে বরগুনা সদর হাসপাতালের ডাক্তার ও নার্সদের ব্যক্তিগত নিরাপত্তা সামগ্রী (পিপিই) দেয়া হয়েছে। খুলনা নেভাল এরিয়া কমান্ডার রিয়ার এডমিরাল মোহাম্মদ মুসা আজ বুধবার সদর হাসপাতালের সিভিল সার্জনের কাছে পিপিই হস্তান্তর করেন।

করোনা মোকাবেলায় ও মাঠে করোনা যোদ্ধাদের সুরক্ষা নিশ্চিত করতে তিনি সিভিল সার্জন বরগুনার কাছে বাংলাদেশ নৌবাহিনীর পক্ষ থেকে বরগুনা জেলা সদর হাসপাতালের জন্য মেডিকেল সামগ্রী ও জীবাণুনাশক সরঞ্জাম হস্তান্তর করেন।
এর মধ্যে রয়েছে-পিপিই ১শ’, গগলস্ ১শ’, মাস্ক ৫শ’, হ্যান্ড গ্লোবস ৮শ’, অটোমেটিক সু ডিসপেন্সার ১০, স্পর্শবিহীন থার্মোমিটার ৫টি এবং হ্যান্ড স্যানিটাইজার।
আইএসপিআর জানিয়েছে, খুলনা নেভাল এরিয়া কমান্ডার নৌ কন্টিনজেন্টের সদস্যদের প্রতি উৎসাহ ও প্রেষণামূলক দিকনির্দেশনা প্রদান এবং কন্টিনজেন্টের কর্মকান্ড সরেজমিনে পরিদর্শন করেন। এছাড়া তিনি বরগুনা জেলায় করোনা পরিস্থিতি মোকাবেলার বিষয়ে বরগুনার জেলা প্রশাসক ও পুলিশ সুপারের সাথে সৌজন্য সাক্ষাত করেন এবং এই এলাকার বর্তমান করোনা পরিস্থিতির বিষয়ে বিস্তারিত আলোচনা করেন।
মহামারি করোনা ভাইরাসের প্রাদুর্ভাব মোকাবেলায় গত ২৫ মার্চ থেকে বরগুনা জেলায় নৌ কন্টিনজেন্ট মোতায়েন রয়েছে। বরগুনা জেলার ৬টি উপজেলায় ইন এইড টু সিভিল পাওয়ারের আওতায় নৌসদস্যরা জনসচেতনতা বৃদ্ধি, সামাজিক দূরত্ব নিয়ন্ত্রণ, ত্রাণ সহায়তা প্রদানসহ বিভিন্ন সহায়তামূলক কর্মকান্ডে অংশ গ্রহণ করছে।