ফিলিস্তিনকে মানবিক সহায়তা হিসেবে ৫০ হাজার ডলার দেওয়ার সিদ্ধান্ত

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন জানিয়েছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফিলিস্তিনির জন্য মানবিক সহায়তা হিসেবে ৫০ হাজার ডলার দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। রাজধানীর রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় আজ বুধবার আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এই তথ্য জানিয়েছেন।

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, গাজায় ক্ষতিগ্রস্তদের সহায়তার লক্ষ্যে এই অর্থ দেওয়া হবে। জর্ডানে আম্মানের বাংলাদেশ দূতাবাসের মাধ্যমে এই অর্থ সহায়তা যাবে ফিলিস্তিনে।

এদিকে বুধবার রাজধানীর রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় আয়োজিত এক অনুষ্ঠানে ফিলিস্তিনকে ওষুধসামগ্রীও উপহার দেওয়া হয়। এতে উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, ঢাকায় নিযুক্ত ফিলিস্তিনের রাষ্ট্রদূত ইউসুফ এস ওয়াই রামাদান, পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন, বিকন ফার্মাসিউটিক্যালসের এমডি এবাদুল করিম এমপি। এ সহায়তার জন্য ঢাকায় ফিলিস্তিনের রাষ্ট্রদূত ইউসুফ এস ওয়াই রামাদান বাংলাদেশকে ধন্যবাদ জানিয়েছেন।

অনুষ্ঠানে আব্দুল মোমেন আরো বলেন, ‘বাংলাদেশ ফিলিস্তিনের পরীক্ষিত বন্ধু। ১৯৭২ সাল থেকেই আমরা তাদের পাশে থেকেছি। আমরা ইসরায়েলকে দেশ হিসেবে স্বীকার করি না। যত দিন আমরা ইসরায়েলকে স্বীকৃতি না দিচ্ছি, তত দিন কোনো বাংলাদেশি সেখানে যেতে পারবেন না। কোনো বাংলাদেশি সেখানে গেলে শাস্তি পেতে হবে।’