প্রধানমন্ত্রীর জন্য আনারস উপহার পাঠালেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আনারস উপহার পাঠিয়েছেন ভারতের ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। রবিবার (১১ জুলাই) সকালে আখাউড়া স্থলবন্দর দিয়ে এসব আনারস বাংলাদেশে প্রবেশ করে।

আখাউড়া আন্তর্জাতিক চেকপোষ্টের শূন্য রেখায় ত্রিপুরা সরকারের উচ্চপদস্থ কর্মকর্তারা চট্টগ্রামস্থ ভারতীয় সহকারী হাইকমিশনের দ্বিতীয় সচিব উদত ঝা’র নিকট প্যাকেট ভর্তি ৮০০ কেজি আনারস হস্তান্তর করেন।

১০০ প্যাকেটে করে মত ৪০০টি আনারস পাঠানো হয়। ত্রিপুরার কুমারঘাট ও অম্পি এলাকা থেকে আনারসগুলি সংগ্রহ করা হয়। এসব আনারস খুবই রসালো ও সুমিষ্ট বলে জানান ভারতীয় কর্মকর্তারা।

এসময় ত্রিপুরা সরকারের শিল্প ও পর্যটন দপ্তরের পরিচালক তরিত কান্তি চাকমা, উদ্যান ও মাটি সংরক্ষণ অদপ্তরের পরিচালক ড. ফনি ভোষন জমাতিয়া, আগরতলা বন্দর ব্যবস্থাপক দেবাশিষ নন্দী, ত্রিপুরার প্রধানমন্ত্রীর হাউজ হোল্ড ম্যানেজার কৌশিক চক্রবর্তী, আখাউড়া উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. সাইফুল ইসলাম, আখাউড়া স্থলবন্দরের সহকারী পরিচালক মোস্তাফিজুর রহমান, আখাউড়া শুল্ক রাজস্ব কর্মকর্তা মোহাম্মদ আলী প্রমুখ উপস্থিত ছিলেন।

ভারতীয় সহকারী হাইকমিশনের দ্বিতীয় সচিব উদত ঝা বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছ থেকে আম উপহার পেয়ে ত্রিপুরার মুখ্যমন্ত্রী শেখ হাসিনার জন্য আনারস উপহার পাঠিয়েছেন। বাংলাদেশ ও ভারতের মধ্যে বর্তমানে সুসম্পর্ক রয়েছে। আম ও আনারস আদান প্রদানের মাধ্যমে আমাদের সম্পর্ক আরও মজবুত হবে।

উল্লেখ্য, গত ৫ জুলাই আখাউড়া স্থলবন্দর দিয়ে ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবের জন্য উপহার হিসেবে ৩০০ কেজি হাড়িভাঙ্গা আম পাঠান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগরতলার বাংলাদেশ মিশনের মাধ্যমে ত্রিপুরার মুখ্যমন্ত্রীকে সেই উপহার পৌঁছে দেওয়া হয়। আম পাওয়ার পরদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে টেলিফোন করে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান বিপ্লব কুমার দেব।