প্রধানমন্ত্রীর জন্মদিনে ৮০ লাখ মানুষ পাবেন করোনার টিকা

চলমান টিকা কার্যক্রমসহ প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে মঙ্গলবার দেশব্যাপী দেয়া হবে ৮০ লাখ টিকা। এর মধ্যে প্রধানমন্ত্রীর ৭৫তম জন্মদিন উপলক্ষে ৭৫ লাখ এবং নিয়মিত টিকাদান কর্মসূচির আওতায় ৫ লাখ টিকা দেয়া হবে।

সোমবার (২৭ সেপ্টেম্বর) বিকাল ৪ টায় স্বাস্থ্য অধিদপ্তরের ফেসবুক পেজে লাইভে এসে এ কথা জানান স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশিদ আলম।

তিনি জানান, সকাল ৯ টায় এই টিকাদান শুরু হবে। লক্ষ্যমাত্রা অর্জিত না হওয়া পর্যন্ত টিকাদান চলবে। প্রতিটি উপজেলা, ইউনিয়ন, পৌরসভা পর্যায়ের ওয়ার্ডে ৫’শ বা তদুর্ধ্ব ব্যক্তিকে টিকা দেয়া হবে। আর সিটি কর্পোরেশনের প্রতি ওয়ার্ডে ১ হাজার বা তদুর্ধ্ব ব্যক্তিকে টিকা দেয়ার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। আগামীকাল ক্যাম্পেইনের মাধ্যমে টিকার ১ম ডোজ এবং আগামী মাসের এই তারিখে টিকার ২য় ডোজ দেয়া হবে।

তিনি বলেন, ক্যাম্পেইনের কাজ যাতে সুষ্ঠুভাবে সম্পন্ন হয় সে জন্য স্থানীয় প্রশাসন ও পুলিশ প্রশাসনকে জানিয়ে রাখা হয়েছে। বয়স্ক ব্যক্তিদের বসার জন্য ব্যবস্থা, নারীদের জন্য পর্দাঘেরা স্থান নির্ধারণ করার হয়েছে। প্রতিটি পৌরসভায় ১ টি বুথ, প্রতি ইউনিয়নে ৩টি বুথ, সিটি কর্পোরেশনের প্রতিটি ওয়ার্ডে ৩টি করে বুথে টিকা দেয়া হবে। স্থানীয় ব্যবস্থাপনায় বুথের সংখ্যা বাড়াতে পারবে। অতি উৎসাহীরা যাতে টিকা কেন্দ্রে এসে ভিড় না করেন এবং সুষ্ঠুভাবে এই কর্মযজ্ঞ সম্পন্ন হয় সে জন্য সকলের সহযোগিতা প্রয়োজন।