পাকিস্তানে চীনা রাষ্ট্রদূত থাকা হোটেলে বোমা বিস্ফোরণ, নিহত চার

পাকিস্তানের কোয়েটা শহরের একটি বিলাসবহুল হোটেলে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে অন্তত চারজন নিহত হয়েছে এবং আহত হয়েছে আরো ১২ জন।

হিন্দুস্তান টাইমস এক প্রতিবেদনে জানিয়েছে, পাকিস্তানের দক্ষিণ পশ্চিমাঞ্চলের কোয়েটা শহরের সেরেনা হোটেলের পার্কিং লটে শক্তিশালী বোমা বিস্ফোরণ হয়েছে। ওই হোটেলে চীনা রাষ্ট্রদূত অবস্থান করছিলেন।

পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী শেখ রশিদ আহমেদ জানিয়েছে, বিস্ফোরণের ঘটনায় চারজন নিহত হয়েছে এবং ১২ জন জখম হয়েছে। এটা সন্ত্রাসী হামলা বলে উল্লেখ করেন তিনি।

তিনি আরো বলেছেন, রাষ্ট্রদূতের নেতৃত্বে চার জনের চীনা প্রতিনিধিদল হোটেলটিতে অবস্থান করছিল। যখন বিস্ফোরণ ঘটে, ওই সময় রাষ্ট্রদূত একটি বৈঠকে উপস্থিত হওয়ার জন্য হোটেলের বাইরে ছিলেন।

পুলিশের একজন কর্মকর্তা জানান, সেখানকার কোনো গাড়িতে বিস্ফোরক ডিভাইস রাখা হয়েছিল সম্ভবত। এক পুলিশ কর্মকর্তা ওই বিস্ফোরণে নিহত হয়েছেন।

জানা গেছে, পাকিস্তানের স্থানীয় সময় বুধবার রাত ১০টা ১৫ মিনিট নাগাদ বিস্ফোরণ ঘটে। এরপর ঘটনাস্থলে পৌঁছায় দমকল বাহিনী, উদ্ধার কর্মকর্তা এবং নিরাপত্তা বাহিনী।

বেলোচিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী মির জিয়াউল্লাহ লানগোভ বলেন, ওই অঞ্চলে সন্ত্রাসবাদ বেড়ে গেছে। আমাদের নিজেদের লোকজনই এ ধরনের সন্ত্রাসী হামলায় জড়িত।

সূত্র: হিন্দুস্তান টাইমস