পরিস্থিতির অবনতি হলে আবারো কঠোর সিদ্ধান্ত : ওবায়দুল কাদের

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ফাইল ছবি

স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব না মানলে বিদ্যমান পরিস্থিতির আরো অবনতি হলে সরকার জনস্বার্থে আবারও কঠোর সিদ্ধান্ত নিতে পারে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মন্ত্রী আজ সংসদ ভবনস্থ সরকারি বাসভবন থেকে সেতু বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে ভিডিও কনফারেন্সে মতবিনিময়কালে একথা জানান।
করোনাকালীন শর্তানুযায়ী গণপরিবহন চালনায় পরিবহন মালিক ও শ্রমিকদের মানবিক দৃষ্টান্ত স্থাপনেরও আহ্বান জানিয়ে তিনি বলেন, করোনাভাইরাসের সংক্রমণ রোধে স্বাস্থ্যবিধিমেনে অর্ধেক আসন খালি রেখে গাড়ি চালনায় সরকার ভাড়া সমন্বয় করেছে এবং আজ থেকে শর্তসাপেক্ষে গণপরিবহন চলছে।
এ সময় তিনি আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীসহ ভিজিল্যান্স টিম, মোবাইল কোর্টসহ টার্মিনাল কর্তৃপক্ষকে অর্ধেক আসন খালি রাখা, বর্ধিত শতকরা ৬০ শতাংশ ভাড়া এবং স্বাস্থ্যবিধি মেনে চলা ও মাস্ক পরিধানের মতো বিষয়গুলো তদারকির আহ্বান জানান।
কর্মক্ষেত্রে শক্তিশালী টিমওয়ার্কের ওপর গুরুত্বারোপ করে সবাইকে দেশপ্রেম, নিষ্ঠা ও সততার সঙ্গে কাজ করার মাধ্যমে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী ও মানবিক নেতৃত্বে বাংলাদেশ করোনা সংকট কাটিয়ে উঠবে বলেও আশাবাদ ব্যক্ত করেন।
এ সময় সেতু বিভাগের সচিব মোহাম্মদ বেলায়েত হোসেনসহ সেতু বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তা ও প্রকল্প পরিচালকগণ উপস্থিত ছিলেন।