নেপাল পুলিশের গুলিতে প্রাণ হারালেন এক ভারতীয়! আহত দুই! সীমান্তে ছড়াল চরম উত্তেজনা

ওয়েবডেস্কঃ বিহারের সীতামড়ি এলাকায় ভারত-নেপাল সীমান্তের (India Nepal Border) পাশে গোলাগুলিতে এক ব্যাক্তির মৃত্যু হয়েছে আর দুজন আহত হয়েছে। বিহারের আর্মড পুলিশ দল এই ঘটনার কথা স্বীকার করেছে। স্থানীয়রা জানান যে, নেপালের তরফ থেকে গুলি চালানোর পর এই ঘটনা ঘটে।

প্রাপ্ত তথ্য অনুযায়ী, জানকিনগর বর্ডারে নেপাল পুলিশের তরফ থেকে ফায়ারিং করা হয়েছিল। ওই ফায়ারিংয়ে এক ভারতীয়র মৃত্যু হয়েছে এবং দুজন আহত হয়েছে। আহতদের চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করানো হয়েছে। আহতদের অবস্থা গুরুতর বলে জানা যাচ্ছে। এই ঘটনার পর সীমান্তে উত্তেজনা সৃষ্টি হয়।

https://platform.twitter.com/widgets.js

ঘটনার পর আপাতত বর্ডারে দুই দেশেই পুলিশ মোতায়েন আছে। সীমান্তে উত্তেজনার পরিস্থিতি সৃষ্টি হয়েছে। জেলা প্রশাসনের তরফ থেকে বড়বড় আধিকারিকরা বর্ডারে পৌঁছেছেন। উল্লেখ্য, নেপালের নতুন মানচিত্র নিয়ে ভারত আর প্রতিবেশী দেশ নেপালের মধ্যে বিবাদের সৃষ্টি হয়েছে। নেপালের নতুন নকশায় ভারতের অনেক অংশকে যোগ করা হয়েছে।

ভারতের তরফ থেকে যেমন এই ঘটনার প্রতিবাদ জানানো হয়েছে, তেমনই নেপালের তরফ থেকেও এই ঘটনার প্রতিবাদ জানানো হয়েছে। নেপালের সাংসদ সরিতা গিরী এই ঘটনার প্রতিবাদ জানিয়েছিলেন। এরপর ওনার বাড়িতে হামলা করে নেপালিরা। এমনকি ওনাকে দেশ ছেড়ে চলে যাওয়ারও হুমকি দেওয়া হয়।

SOURCE: bangla.indiarag.com