নির্বাচনী লড়াইয়ে শমী কায়সার

নব্বই দশকে অসংখ্য নাটক দিয়ে কোটি দর্শকের ভালোবাসা কুড়িয়েছেন শমী কায়সার। নাটকের পাশাপাশি বিজ্ঞাপন ও সিনেমাতেও গ্ল্যামার আর অভিনয়ের মুন্সিয়ানা ছড়িয়েছেন তিনি। গত কয়েক বছর ধরে শোবিজে অনিয়মিত শমী। তাকে ব্যস্ত দেখা যায় রাজনীতি ও ব্যবসার মাঠে।

কয়েক বছর ধরে সম্পৃক্ত আছেন দেশের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের সঙ্গে। পালন করেছেন পরিচালক পদের দায়িত্বও।

আবারও সেই দায়িত্ব নিতে নির্বাচনের মাঠে লড়াইয়ে নেমেছেন শহীদ বুদ্ধিজীবী শহীদুল্লাহ কায়সারের মেয়ে শমী। আগামী ৫ মে হবে নির্বাচন। তার আগ মুহূর্তে এই লকডাউনেও জমে উঠেছে এফবিসিসিআইয়ের নির্বাচনী আমেজ। প্রকাশ হয়েছে নির্বাচনের বৈধ প্রার্থী তালিকাও।

এফবিসিসিআইয়ের ২০২১-২৩ মেয়াদের নেতৃত্ব নির্বাচনে বৈধ প্রার্থীদের তালিকা প্রকাশ করা হয়েছে বুধবার (২১ এপ্রিল)। দ্য ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, আগামী ৫ মে ৪৬ পরিচালক নির্বাচনের ভোটের তারিখ নির্ধারণ করা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক থাকলে ওই দিনই ভোট অনুষ্ঠিত হবে।

প্রকাশিত তালিকা অনুযায়ী, ভোটের মাঠে চেম্বার গ্রুপ থেকে লড়বেন ২৫ জন। সমানসংখ্যক প্রার্থী লড়বেন অ্যাসোসিয়েশন গ্রুপ থেকে। দুই গ্রুপ থেকেই ২৩ জন করে ভোটের মাধ্যমে পরিচালক হিসেবে নির্বাচিত হবেন।