নাসিমের অবস্থা অপরিবর্তিত

- ফাইল ছবি

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের অবস্থা অপরিবর্তিত রয়েছে। অস্ত্রোপচার শেষে তাকে আইসিইউতে ভেন্টিলেশনে রাখা হয়েছে। আগামী তিন দিন তাকে এভাবেই রাখা হবে। যদি অবস্থার উন্নতি হয় তাহলে ভেন্টিলেশন কমিয়ে দেওয়া হবে।

চিকিৎসকদের বরাত দিয়ে মোহাম্মদ নাসিমের ছেলে তানভীর শাকিল জয় বাংলা ট্রিবিউনকে এসব তথ্য জানান। তিনি বলেন, তার বাবার অবস্থার উন্নতি বা অবনতি কোনোটাই হয়নি। তবে, কোনোভাবেই তার অবস্থা ভালো বলা যাবে না। বাবার জন্য দেশবাসীর কাছে দোয়া প্রার্থনা করেছেন তিনি।

শনিবার (৬ জুন) প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক ডা. এ  বি আব্দুল্লাহ তাকে দেখতে যান। তিনি বলেছেন, ‘এই অবস্থায় যদি তিন দিন পার করা যায় তাহলে মোহাম্মদ নাসিমের সুস্থতার আশা করা যায়।’

তিনি আরও বলেন, ‘বিকালে মোহাম্মদ নাসিমের চিকিৎসায় একটি বোর্ড বসবে। বোর্ডের বৈঠকের পর তার অবস্থা সম্পর্কে বিস্তারিত বলা যাবে।’

বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় তার ব্রেনস্ট্রোক করে। সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) অ্যাম্বুলেন্স তাকে নিয়ে আসিতে গিয়েছিল। কিন্তু শারীরিক অবস্থা খারাপ থাকায় নেওয়া যায়নি। তাকে ওই হাসপাতালেই শুক্রবার (৫ জুন) অপারেশন করা হয়। ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের নিউরো সার্জারি বিভাগের প্রধান অধ্যাপক ডা. রাজিউল হকের নেতৃত্বে অপারেশন করা হয়েছে। এর আগে, সোমবার (১ জুন) শ্বাসকষ্ট নিয়ে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তির পর করোনাভাইরাস পজিটিভ আসে মোহাম্মদ নাসিমের।