দুই দিনের সফরে ঢাকায় তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী

দুই দিনের সফরে ঢাকায় এসে পৌঁছেছেন তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মেভলুত চাভুসুগ্লু। আজ মঙ্গলবার (২২ ডিসেম্বর) রাতে তিনি ইন্দোনেশিয়া থেকে ঢাকায় পৌঁছান। তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মেভলুত চাভুসুগ্লু রাত ৭টা ৩০ মিনিটে ইন্দোনেশিয়া থেকে ঢাকায় আসেন। পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন বিমানবন্দরে তাকে স্বাগত জানান। পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

তিনি দ্বিপক্ষীয় ও আঞ্চলিক বিভিন্ন ইস্যুতে আলোচনার পাশাপাশি দুই দেশের সম্পর্ককে আরো এগিয়ে নিতে বাণিজ্য ও বিনিয়োগ জোরদার করতে চান বলে জানা গেছে। কূটনৈতিক সূত্রগুলো বলছে, তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী আগামীকাল বুধবার সকালে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করতে পারেন। এদিনই তাঁদের ঢাকায় কূটনৈতিক জোনে নবনির্মিত টার্কিশ দূতাবাস ভবন উদ্বোধন অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা।

উল্লেখ্য, পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন গত সেপ্টেম্বরে তুরস্ক সফর করেন। সে সময় তিনি আংকারায় বাংলাদেশ দূতাবাসের নবনির্মিত ভবন উদ্বোধন অনুষ্ঠানে যোগ দেন।

বাংলাদেশে নিযুক্ত তুরস্কের রাষ্ট্রদূত মুস্তাফা ওসমান তুরান সম্প্রতি সাংবাদিকদের বলেন, বাংলাদেশে বিনিয়োগ বাড়াতে চায় তুরস্ক।