দীর্ঘদিন পর মাঠে নেমে ফিফটি হাঁকালেন ‘দাদা’

তিনি ছিলেন ভারতীয় ক্রিকেটের সর্বকালের সেরা অধিনায়ক। সেইসঙ্গে ব্যাটে-বলেও ছিলেন সেরাদের কাতারে। অবসর গ্রহণের পর তিনি এখন ভারতের ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট। নানা ব্যস্ততার মাঝেও কিন্তু ব্যাট চালানো ভুলেননি সৌরভ গাঙ্গুলী। তার প্রমাণ পাওয়া গেল একটি প্রীতি ম্যাচে। সেই ম্যাচে দীর্ঘদিন পর ব্যাট হাতে নেমে ফিফটি হাঁকিয়েছেন সৌরভ। যদিও তার দল ম্যাচ জিততে পারেনি।

বিসিসিআইয়ের বার্ষিক সাধারণ সভার আগে আহমেদাবাদের সর্দার প্যাটেল স্টেডিয়ামে বোর্ড কর্মকর্তারা নিজেদের মধ্যে একটি প্রীতি ম্যাচ খেলেন। ওই ম্যাচে সভাপতি একাদশের অধিনায়ক ছিলেন সৌরভ। সচিব একাদশের নেতৃত্বে ছিলেন জয় শাহ। ১২ ওভারের ম্যাচে প্রেসিডেন্ট একাদশকে ২৮ রানে পরাজিত করে সেক্রেটারি একাদশ। প্রথমে ব্যাট করে সেক্রেটারি একাদশ ৩ উইকেটে ১২৮ রান তোলে। মোহাম্মদ আজহারউদ্দিন ২২ বলে ৭টি বাউন্ডারিতে ৩৭ রান করেন।

জবাবে ব্যাট করতে নেমে প্রেসিডেন্ট একাদশ ৪ উইকেটে ১০০ রানে আটকে যায়। সৌরভ ৩২ বলে ৫৩ রান করে অপরাজিত থাকেন। তার ইনিংসে ছিল ৬টি চার এবং ১টি ছক্কার মার। অন্যদিকে  ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের পুত্র জয় শাহ ৪ ওভারে ৩৯ রানের বিনিময়ে ২টি উইকেট নেন। জয়দেব শাহ ২ ওভারে ১৬ রানের বিনিময়ে শিকার করেন ১ উইকেট। ম্যাচ রেফারির দায়িত্ব পালন করেছেন বিসিসিআইয়ের হবু সহ সভাপতি রাজীব শুক্লা।