তরুণ ভারতীয় বোলারের কথা শুনে লাইভ অনুষ্ঠানে কাঁদলেন স্টেইন! (ভিডিও)

আইপিএলের কলকাতা-পাঞ্চাব ম্যাচের পর জনপ্রিয় ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোর এক লাইভ শোতে অতিথি হিসেবে যুক্ত ছিলেন দক্ষিণ আফ্রিকার তারকা পেসার ডেল স্টেইন ও ভারতের সাবেক ক্রিকেটার আকাশ চোপড়া। শোর একপর্যায়ে কলকাতা নাইট রাইডার্সের তরুণ পেসার শিবাম মাভির একটি ভিডিওবার্তা দর্শকদের দেখান উপস্থাপক। ভিডিওতে মাভির কথা শুনে চোখে জল এসে যায় স্টেইনের।

ভিডিওটিতে মাভি বলেন, ‘আমি শুরু থেকেই ডেল স্টেইনকে ফলো করি। আমি যখন ক্যারিয়ার শুরু করি তখন আউট সুইং করতাম তখন থেকে ডেল স্টেইনকে আদর্শ হিসেবে মানি। মাঝে মাঝে বুমরাহ বা ভুবনেশ্বরের কৌশলগুলা দেখলেও ডেল স্টেইনই আমার আইডল’।

তরুণ পেসারের মুখে এ কথা শুনে আবেগাপ্লুত হয়ে পড়েন স্টেইন। জল চলে আসে এই কিংবদন্তি পেসারের চোখে। স্টেইন বলেন, ‘আমি অবাক হয়েছি। দেখুন, চোখে জল চলে এসেছে (চোখ মুছতে মুছতে)। আমি ক্রিকেট খেলতে এসে কোনোদিন ভাবিনি বিশ্বের অপর প্রান্তেও এতটা জনপ্রিয়তা পাব’।

মাভি পাঞ্জাবের বিপক্ষে চার ওভারে মাত্র ১৩ রান দিয়ে ক্রিস গেইলের উইকেটটি নিয়েছিলেন। মাভির সঙ্গে দেখা করার আকাঙ্ক্ষা প্রকাশ করেছেন স্টেইন। তিনি বলেন, ‘ও (মাভি) এভাবেই উন্নতি করে যাক। এ ধরনের বোলিং ওকে ভারতীয় দলে সুযোগ পেতে সাহায্য করবে। শুধু তাই নয়, কলকাতার হয়েও ভবিষ্যতে বড় ভূমিকায় দেখা যেতে পারে। আমি ওর সঙ্গে দেখা করতে পারলে ভালো লাগবে’।