‘টেন্ডুলকারের ছেলে ধোনি’ আবেদন করেছেন চাকরির!

ভারতের ‘ক্রিকেট ঈশ্বর’ শচীন টেন্ডুলকারের নামে অনেকেই নিজের সন্তানের নাম ‘শচীন’ রাখেন। এছাড়া দুই বিশ্বকাপজয়ী সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির নামেও ইদানিং সন্তানের নাম রাখা শুরু হয়েছে। তাই বলে শচীন টেন্ডুলকারের ছেলে এমএস ধোনি? তিনি আবার আবেদন করছেন শিক্ষকতার চাকরির জন্য! এমনই আজব ঘটনা ঘটেছে ভারতের ছত্তিশগড়ের রায়পুরে।

এমএস ধোনি নামে একজন একটি শিক্ষকের পদের জন্য আবেদন করেছেন। সেটা করতেই পারেন। কিন্তু তিনি নিজের বাবার নাম দিয়েছেন শচীন টেন্ডুলকার! এই সমীকরণ দেখতে পাওয়া সত্যিই ভাগ্যের বিষয়। বিস্ময়ের শেষ এখানেই নয়। এই দুটি নামে ফর্ম ফিলাপ করে চাকরির দরখাস্ত করার সুফলও পাওয়া গেছে। চূড়ান্ত প্রার্থীদের তালিকায় নির্বাচিত হয়েছেন ‘ধোনি’! নিঃসন্দেহে আনন্দের সংবাদ।কিন্তু এরপরের ঘটনা আরও হাস্যকর।

সরকারি নথি অনুসারে ধোনি নামের ওই ব্যক্তির একটি ইঞ্জিনিয়ারিং ডিগ্রি আছে। উচ্চশিক্ষিত এই প্রার্থীকে সেই কারণেই চাকরির প্রাথমিক তালিকভুক্ত করেছে প্রশাসন। কিন্তু তিনি ইন্টারভিউ দিতে উপস্থিত হননি। পরে ফোন করে খোঁজও নেওয়া হয়েছে চাকরিপ্রার্থী ধোনির। কিন্তু ফোনে তাকে পাওয়া যায়নি। এরপর প্রশাসন খোঁজ খবর নিয়ে দেখে, আসলে এই নামে কোনো প্রার্থী বাস্তবে নেই। আবেদনপত্রটাই ভুয়া! কিন্তু ততক্ষণে এই তালিকার ছবি সোশ্যাল সাইটে ভাইরাল।