জেয়াদ-আল মালুমের মৃত্যুতে আইনমন্ত্রীর শোক

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর বীর মুক্তিযোদ্ধা জেয়াদ-আল মালুমের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক এমপি।

আজ রবিবার (২৭ জুন) এক শোকবার্তায় আইনমন্ত্রী বলেন, ‘বীর মুক্তিযোদ্ধা জেয়াদ-আল মালুম ছিলেন একজন দক্ষ ও অভিজ্ঞ প্রসিকিউর। ছিলেন অত্যন্ত কর্তব্যপরায়ণ, সদালাপী ও সাদা মনের মানুষ। ট্রাইব্যুনালে দায়ের করা অনেক গুরুত্বপূর্ণ মামলার বিচারে তিনি রাষ্ট্রপক্ষে বিশেষ ভূমিকা রাখেন। তিনি বলেন, কর্মগুণেই জেয়াদ-আল মালুম দীর্ঘদিন ধরে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর পদে অধিষ্ঠিত ছিলেন। তাঁর মৃত্যুতে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে এক বিরাট শূন্যতা সৃষ্টি হলো।

মন্ত্রী শোকবার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত  কামনা করেন এবং তাঁর শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

গতকাল শনিবার (২৬ জুন) রাত পৌনে ১টায় রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান জেয়াদ-আল মালুম। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৭ বছর। তিনি স্ত্রী, এক ছেলে, এক মেয়ে ও বহু আত্মীয়-স্বজন এবং অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

এদিকে, বীর মুক্তিযোদ্ধা জেয়াদ-আল মালুমের মৃত্যুতে পৃথক শোক জানিয়েছেন আইন ও বিচার বিভাগের সচিব মো. গোলাম সারওয়ার। তিনিও মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।