‘জীবন ঘোর অনিশ্চিত’, কীসের ইঙ্গিত দিলেন ঋতুপর্ণা

করোনার অতিমারির দিনগুলোতে নতুন করে আতঙ্ক ছড়াচ্ছে সংক্রমণের দ্বিতীয় ঢেউ। এই সময়ে দাঁড়িয়ে শুক্রবার বিষণ্ণতার ছোঁয়া লাগা এক টুইট করলেন অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত। লিখলেন, ‘জীবন ঘোর অনিশ্চিত।’

গত মার্চেই করোনা আক্রান্ত হয়েছিলেন টলিউড তারকা। যেতে হয়েছিল আইসোলেশনে। তবে আপাতত সুস্থ তিনি। তবুও এই ঘোর ক্রান্তিকালে তার টুইটে বিষাদের সুর। ঠিক কী লিখেছেন ঋতুপর্ণা?

শুক্রবার সকালে তাকে নিজের টুইটারে লিখতে দেখা যায়, ‘জীবন ঘোর অনিশ্চিত। প্রতিদিনই এক যুদ্ধ। সমুদ্রের অসংখ্য ঢেউয়ের মতো একের পর এক বাধাকে পেরিয়ে যেতে হয়। তবুও আমরা আশাকে হারাতে পারি না। আমাদের স্বপ্ন দেখতে হবে। যারা আক্রান্ত তাদের সকলের জন্যই প্রার্থনা ও আরোগ্য করে যেতে হবে। ঈশ্বর আমাদের ব্রহ্মাণ্ডকে রক্ষা করুন।’

কেবল লেখাতেই নয়, সঙ্গের ছবিতেও বিষণ্ণতার স্পর্শ। সেখানেও নায়িকা যেন এক বিষাদ প্রতিমা। নদীর তীরে দাঁড়িয়ে তোলা সেই ছবিতে দেখা যাচ্ছে তার খোলা চুল এসে ছুঁয়ে দিচ্ছে মুখ। কপালে লাল টিপ। দু’চোখ ও গোটা মুখেই যেন মনখারাপের প্রকাশ।

আসলে গোটা দেশেই রাতারাতি লাফিয়ে বাড়তে শুরু করেছে সংক্রমণ। অন্য সব দেশকে দৈনিক সংক্রমণে কেবল হারিয়ে দেওয়াই নয়, রোজই সেই রেকর্ড ভেঙে নতুন নজির গড়ছে ভারত।

তবে নিরাশার মধ্যেই আশার দিকে এগিয়ে চলার বার্তাই দিয়েছেন অভিনেত্রী। সকলকে ভরসা জুগিয়েছেন। সাহস জুগিয়েছেন বিপদের সামনেও অবিচলিত থাকার। তার পোস্টের উত্তরে নেটিজেনরা তাকেও সাবধানে থাকার বার্তা দিয়েছেন।