জাতীয় স্মৃতিসৌধে মালদ্বীপের প্রেসিডেন্টের শ্রদ্ধা

জাতীয় স্মৃতিসৌধে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন মালদ্বীপের প্রেসিডেন্ট ইব্রাহিম মোহামেদ সলিহ। আজ বুধবার (১৭ মার্চ) সকাল পৌনে ১০টায় জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করেন তিনি।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে যোগ দিতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের আমন্ত্রণে আজ বুধবার সকাল সাড়ে ৮টায় হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান মালদ্বীপের প্রেসিডেন্ট। সফরসঙ্গী হিসেবে তাঁর সহধর্মিণী ফার্স্ট লেডি ম্যাডাম ফাজনা আহমেদ, পররাষ্ট্রমন্ত্রী ও অর্থনৈতিক উন্নয়নবিষয়ক মন্ত্রীসহ মোট ২৭ জন অতিথি এসেছেন। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ মালদ্বীপের প্রেসিডেন্টকে বিমানবন্দরে স্বাগত জানান।

সাভারে জাতীয় স্মৃতিসৌধ থেকে ফিরে ধানমণ্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে সম্মান জানাবেন ইব্রাহিম মোহামেদ সলিহ। তিনি আজ বিকেলে ন্যাশনাল প্যারেড গ্রাউন্ডে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে যোগ দেবেন এবং বক্তব্য দেবেন।

সফরসূচি অনুযায়ী, মালদ্বীপের প্রেসিডেন্ট আগামীকাল বৃহস্পতিবার (১৮ মার্চ) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করবেন। সন্ধ্যায় তিনি যাবেন বঙ্গভবনে। সেখানে রাষ্ট্রপতির সঙ্গে সৌজন্য সাক্ষাতের পর রাষ্ট্রপতির আতিথেয়তায় রাষ্ট্রীয় ভোজে অংশ নেবেন। আগামীকাল বৃহস্পতিবার দিবাগত রাত ১টায় মালদ্বীপের প্রেসিডেন্টের ঢাকা ছাড়ার কথা।