চট্টগ্রামে লোহাগাড়া ও সাতকানিয়া উপজেলায় খাদ্য সামগ্রী বিতরণ

করোনাভাইরাস পরিস্থিতিতে চট্টগ্রামের লোহাগাড়া ও সাতকানিয়া উপজেলার প্রায় দেড় হাজার গরীব, শ্রমজীবী, কেটে খাওয়া, দিনমজুর, হতদরিদ্র ও নিন্ম আয়ের মানুষদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। এসব খাদ্যসামগ্রীর মধ্যে রয়েছে চাল ১০ কেজি, আলু ৩ কেজি, মসুরের ডাল ১ কেজি, তেল ১ লিটার, পিয়াজ ১ কেজি, লবন ১ কেজি, ১ টি সাবানসহ নানা খাদ্যসামগ্রী। এছাড়াও উপজেলাসহ বিভিন্ন স্থানে গরীবদের মাঝে পর্যায়ক্রমে আরো বিতরণ করা হবে।

কেন্দ্রীয় আওয়ামীলীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিনের ব্যক্তিগত আর্থিক সহায়তায় এসব ত্রাণসামগ্রী দেয়া হয়েছে। বুধবার দুপুরে সাতকানিয়া সদর ইউনিয়নের বারদোনা গ্রাম থেকে এ খাদ্য সামগ্রী বিতরণ শুরু করেছেন স্থানীয় নেতা-কর্মীরা।

কেন্দ্রীয় আওয়ামীলীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন বাংলাদেশ প্রতিদিনকে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার দুরদর্শিতা ও আগাম পদক্ষেপের কারণে বাংলাদেশ অনেকটা নিয়ন্ত্রণে রয়েছে। দেশের আকাশ পথ ও সড়ক  যোগাযোগ বন্ধ থাকায় আমার প্রাণপ্রিয় সাতকানিয়া-লোহাগাড়ায় আসা সম্ভব না হলেও টেলিফোনে স্থানীয় নেতৃবৃন্দের মাধ্যমে লোকজনের সাথে সার্বক্ষণিক  যোগাযোগ করছি। এতে ব্যক্তিগত তহবিল থেকে দলীয় নেতাকর্মীদের মাধ্যমে সাতকানিয়া-লোহাগাড়ার ঘরে ঘরে খাদ্যসামগ্রী পৌঁছে দেয়ার চেষ্টা করেছি। দুই উপজেলায় দেয়া হয়েছে তিন হাজার মাক্স, সাবান, গøাভস ও হ্যন্ড স্যানিটাইজার সুরক্ষা সামগ্রীও। তিনি বলেন, সরকারী ছুটিতে আত্মীয়-স্বজনের বাড়িতে বেড়াতে না গিয়ে, দোকান-পাট, হাট-বাজার ও রাস্তাা-ঘাটে ঘুরাঘুরি না করে এই প্রাণঘাতী করোনা ভাইরাস থেকে মুক্তি পেতে নিজ ঘরেই অবস্থান করে আল্লাহর দরবারে বেশী বেশী প্রার্থনা করুন।

স্থানীয় সূত্রে জানা যায়, করোনা ভাইরাসের পরিস্থিতিতে অসহায় গরীব, দিনমজুর ও কেটে খাওয়া মানুষদের মাঝে নিজ এলাকায় গতকাল বুধবার সাতকানিয়ায় ব্যক্তিগত পক্ষ থেকে থেকে প্রায় দেড় হাজার মানুষের মাঝে খাদ্যসামগ্রী দিয়েছেন কেন্দ্রীয় আওয়ামীলীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন। তারঁ পক্ষ থেকে এসব খাদ্যসামগ্রী বাড়ী বাড়ী পৌঁছে দিচ্ছেন সাতকানিয়া সদর ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মো: নেজাম উদ্দিন, সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মাষ্টার ফারুক আহমদ, সাতকানিয়া উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক এস.এম আজিজ, স্থানীয় ইউপি সদস্য যুবলীগ নেতা মো: সেলিম উদ্দিন ও যুবলীগ নেতা জাবেদুর রশীদসহ স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগ নেতৃবৃন্দরা। অন্যদিকে লোহাগাড়া উপজেলায়ও এসব খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছেন আমিনুল ইসলামের ব্যক্তিগত সহকারী আওয়ামী লীগ নেতা মিরান হোসেন মিজান, উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক তৈয়বুল হক বেদার, চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের সহ-সভাপতি রিহান পারভেজ চৌধুরী, জেলা ছাত্রলীগের আপ্যায়ন বিষয়ক সম্পাদক রানা বড়ুয়াসহ উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগ নেতারা।