খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় সারাদেশে দোয়া কর্মসূচি বিএনপি’র

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় সারাদেশে বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের সকল পর্যায়ের নেতাকর্মী ও শুভানুধ্যায়ীদেরকে স্বাস্থ্যবিধি মেনে দোয়া কর্মসূচি পালনের ঘোষণা করেছে বিএনপি। মসজিদ, অন্যান্য উপাসনালয় এবং যার যার অবস্থান থেকে দোয়া মাহফিল, কোরআন খতম ও অন্যান্য ধর্মমতে প্রার্থনা অনুষ্ঠান করার জন্য বিএনপি’র পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে।

বিএনপির কেন্দ্রীয় দফতরের চলতি দায়িত্বে থাকা সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছেন, দেশব্যাপী দোয়ার অংশ হিসেবে বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় আজ সোমবার বাদ যোহর নয়াপল্টন জামে মসজিদে দোয়ার আয়োজন করা হয়েছে। এছাড়াও আজ বিকেল ৪ টায় ঢাকেশ্বরী  মন্দিরে বেগম খালেদা জিয়ার  রোগমুক্তি কামনায় হিন্দু ধর্মাবলম্বীদের প্রার্থনা হবে।

৭ দিন ব্যাপী কর্মসূচি স্বেচ্ছাসেবক দলের: খালেদা জিয়ার রোগমুক্তি ও সুস্থতা কামনায় জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে সারাদেশে স্বাস্থ্যবিধি মেনে মসজিদ, অন্যান্য উপাসনালয় এবং যার যার অবস্থান থেকে দোয়া মাহফিল, কোরআন খতম এবং দুস্থদের মাঝে খাবার ও আর্থিক সহায়তা প্রদান করা হবে। এজন্য আজ সোমবার থেকে ৭দিন ব্যাপী কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এই কর্মসূচি পালন করতে স্বেচ্ছাসেবক দলের সকল পর্যায়ের নেতাকর্মীদের প্রতি অনুরোধ জানিয়েছেন সংগঠনের কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমান এবং সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভুইয়া জুয়েল। স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটির দফতর সম্পাদক মো. রফিকুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এছাড়াও খালেদা জিয়ার রোগমুক্তি ও সুস্থতা কামনায় ছাত্রদল, যুবদলসহ অন্যান্য অঙ্গ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকেও  সারাদেশে স্বাস্থ্যবিধি মেনে মসজিদ, অন্যান্য উপাসনালয় এবং যার যার অবস্থান থেকে দোয়া মাহফিল, কোরআন খতম এবং দুস্থদের মাঝে খাবার ও আর্থিক সহায়তা প্রদানের কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল তার ফেসবুক স্ট্যাটাসে খালেদা জিয়ার জন্ম দোয়া চেয়েছেন। তিনি উল্লেখ করেছেন,’ গণতন্ত্রের মাতা দেশনেত্রী বেগম খালেদা জিয়া অসুস্থ। আমাদের প্রাণপ্রিয় নেত্রীর আশু রোগমুক্তির জন্য নিজ নিজ ধর্মের রীতিনীতি মেনে দোয়া ও প্রার্থনার আয়োজনে অনুরোধ করছি।

আপনারা সবাই ম্যাডার আশু রোগমুক্তি কামনায় নফল রোজা রাখেন ও নফল নামাজ আদায় করবেন।

মসজিদে মসজিদে ঘরে ঘরে খতমে কোরআন, মিলাদ মাহফিল দোয়া ও বিশেষ মোনাজাত আয়োজন করতে বিশেষভাবে অনুরোধ করা হচ্ছে।

মা-বোনদের প্রতি অনুরোধ, আপনারাও  ম্যাডামের জন্য নফল নামাজ আদায় ও রোজা রাখেন। পারলে গরীব অসহায় মানুষকে দুমুঠো খাবার দেন।’

এখন পর্যন্ত কোনো উপসর্গ নেই : বেগম খালেদা জিয়া করোনা ভাইরাসে আক্রান্ত হলেও তার শারীরিক অবস্থা ভালো বলে জানিয়েছেন বেগম জিয়ার ব্যক্তিগত চিকিৎসক বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. জাহিদ হোসেন। আজ সোমবার গণমাধ্যমকে তিনি বলেন, এখন পর্যন্ত ম্যাডামের (খালেদা জিয়া) শরীরে করোনার কোনও উপসর্গ নেই। স্বাভাবিকভাবেই তিনি শ্বাস-প্রশ্বাস নিচ্ছেন। শুধু তিনি নন, করোনায় আক্রান্ত তার অন্য স্টাফদের অবস্থাও ভালো।

তিনি বলেন,২৪ ঘণ্টাই ম্যাডামের শারীরিক অবস্থার খোঁজ রাখা হচ্ছে। এখন পর্যন্ত তিনি সুস্থ আছেন। আপনারা তার জন্য দোয়া করবেন। তিনি দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।