কোহলির ১০০ মিলিয়নের মাইলফলক

ক্রিকেট বিশ্বে বর্তমান খেলোয়াড়দের মধ্যে সবচেয়ে আলোচিত বিরাট কোহলি। পেশাদার খেলোয়াড় তো বটেই, কৌশল ও পরিশ্রমের জন্যও নিজেকে উদাহরণ হিসেবে প্রতিষ্ঠিত করেছেন তিনি। এবার এই তারকা নাম লিখিয়েছেন আরও ক্রীড়া মহারথীদের কাতারে। ইন্সটাগ্রামে তার ফলোয়ার সংখ্যা ১০০ মিলিয়ন ছাড়িয়েছে।

সামাজিক যোগাযোগ মাধ্যম ইন্সটাগ্রামে বেশ জনপ্রিয় তারকাদের আনাগোনা রয়েছে। এর মধ্যে ১০০ মিলিয়ন অনুসারী আছে যেসব ক্রীড়াবিদ, তাদের তালিকায় ছিলেন তিনজন। তিনজনই ফুটবল তারকা- ক্রিস্টিয়ানো রোনালদো, লিওনেল মেসি এবং নেইমার জুনিয়র। এবার এই তালিকায় যোগ হলো আরেকটি নাম- বিরাট কোহলি। আর কোনো ক্রিকেটারের এতো বেশি ফলোয়ার ছিলোনা ইন্সটাগ্রামে।

কোহলির এমন অর্জনকে স্বাগত জানিয়ে নিজেদের সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট দিয়েছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। ভারতীয় তারকাকে অভিনন্দন জানিয়ে সেই পোস্টের ক্যাপশনে লেখা হয়েছে- “বিরাট কোহলি, ইন্সটাগ্রামে ১০০ মিলিয়ন ফলোয়ার পাওয়া প্রথম ক্রিকেট তারকা”

ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে বেশি ফলোয়ার থাকলেও এই তালিকায় আগেই যোগ দেয়া  কাউকে স্পর্শ করতে পারেননি কোহলি। সবচেয়ে বেশি ফলোয়ার আছে রোনালদোর, ২৬৫ মিলিয়ন মানুষ তাকে ফলো করেন ইন্সটাগ্রামে। আর্জেন্টাইন বার্সা তারকা মেসির ফলোয়ার সংখ্যা ১৮৬ মিলিয়ন এবং ব্রাজিলীয় তারকা নেইমারের ফলোয়ার ১৪৭ মিলিয়ন।