কোপায় মেসিকে সমর্থন করা ব্রাজিল ফ্যানদের ওপর ক্ষোভ নিয়ে যা বললেন নেইমার!

২০০৭ সালে শেষবার কোপা আমেরিকার ফাইনালে মুখোমুখি হয়েছিল ব্রাজিল ও আর্জেন্টিনা। সেবার ব্রাজিল ৩-০ গোলের জয় পায়। এবার ১৪ বছর পর কোপার ফাইনালে আগামী ১১ জুলাই ফের মুখোমুখি হচ্ছে লাতিন আমেরিকার চিরপ্রতিদ্বন্দ্বী এই দুই দেশ।

হাইভোল্টেজ এই ম্যাচ নিয়ে চরম উন্মাদনা ছড়িয়ে পড়েছে বিশ্বের ফুটবলপ্রেমীদের মধ্যে। পিছিয়ে নেই খোদ ব্রাজিলও। এরই মধ্যে কোপায় মেসি ও আর্জেন্টিনাকে সমর্থন করা নিয়ে ব্রাজিল ফ্যানদের উপর ক্ষোভ প্রকাশ করলেন নেইমার।

জানা গেছে, ব্রাজিলের কিছু ফুটবল সমর্থক ফাইনালে সরাসরি সমর্থম জানাচ্ছেন আর্জেন্টিনা ও মেসিকে। যার মধ্যে রয়েছে ব্রাজিলের স্পোর্টস টিভির সাংবাদিক ফাবিওলা আঁন্দ্রেও। এ নিয়ে বেজায় চটেছেন ব্রাজিলের তারকা ফুটবলার নেইমার। ইএসপিএন এক প্রতিবেদনে এমনটাই জানিয়েছে।

সাংবাদিক ফাবিওলা জানিয়েছেন, আমি ব্রাজিল ও ব্রাজিল ফুটবলের সমর্থক। চাই ব্রাজিলে সব কাপ আসুক। তবে আমি চাইব এবারে অন্তত কাপ পাক লিও। ওর পুরো ফুটবল ক্যারিয়ার যদি ও একবারও এই কাপ না পায় সেটা ফুটবলের জন্যও খারাপ।

ব্রাজিল সমর্থকদের এমন পোস্টে ব্যথিত হয়েছেন নেইমার। তিনি ইনস্টাগ্রামে ক্ষোভ নিয়ে লিখেছেন, আমি একজন ব্রাজিলিয়ান ফুটবল সমর্থক। ছোট থেকেই স্বপ্ন দেখতাম ব্রাজিলের জার্সিতে ফুটবল খেলার এ ফ্যানদের উৎসাহ ভরা স্লোগান শোনার। আমি কাউকে পাল্টা আক্রমণ করতে যাচ্ছি না। কিন্তু আমি ব্রাজিল ছাড়া আর কোনও দেশকেই সমর্থন করতে পারবো তা সে ফুটবল হোক কিংবা অস্কার বা অন্য কোনও মডেলিং কম্পিটিশন। ঠিক আছে আমি না হয় বোঝার চেষ্টা করছি সবই ফুটবলের জন্য কিন্তু….. এরকম এক প্রশ্ন তুলেই নিজের বক্তব্য শেষ করেছেন নেইমার।

সূত্র : ওয়ান ইন্ডিয়া।