কৃষক লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক নির্বাচিত হলেন বিশ্বনাথ সরকার বিটু

বাংলাদেশ কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির ১নং যুগ্ম-সাধারণ সম্পাদক নির্বাচিত হলেন, বাংলাদেশ কৃষক লীগের অহংকার, জামাত-বিএনপির পেট্রোল বোমা ও নৈরাজ্যের বিরুদ্ধে রাজপথের প্রতিবাদী সৈনিক, গরীব-দুঃখী-মেহনতি মানুষের অকৃত্রিম বন্ধু, চার দলীয় জোট সরকারের দুঃশাসনের বিরুদ্ধে রাজপথের লড়াকু সৈনিক, সৎ স্বচ্ছ রাজনীতির প্রতীক, অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদী কন্ঠস্বর, বঙ্গবন্ধুর আদর্শ ও দেশরত্ন শেখ হাসিনার আনুগত্যের নির্ভিক নেতা বিশিষ্ট সমাজসেবক, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রলীগের সভাপতি, বাংলাদেশ ছাত্রলীগ সাবেক সহ-সভাপতি, রংপুর জেলা আওয়ামী লীগের সাবেক বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, বাংলাদেশ কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সফল সাংগঠনিক সম্পাদক, বদরগঞ্জ উপজেলা পরিষদের পুরস্কার প্রাপ্ত সাবেক সফল চেয়ারম্যান, কৃষিবিদ ইনস্টিটিউট’র তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এবং বদরগঞ্জ তারাগঞ্জের কৃতি সন্তান কৃষিবিদ বিশ্বনাথ সরকার বিটু।

নবগঠিত কমিটিতে তাকে ১নং যুগ্ম-সাধারণ সম্পাদক নির্বাচিত করায় বাংলাদেশ আওয়ামী লীগের সন্মানীত সভাপতি ও মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা, সাধারণ সম্পাদক জননেতা ওবায়দুল কাদের এমপি, শ্রদ্ধেয় নেতা বাংলাদেশ কৃষক লীগের বিপ্লবী সভাপতি কৃষিবিদ সমীর চন্দ ও সাধারণ সম্পাদক এ্যাডঃ উম্মে কুলসুম স্মৃতি এমপি কে ধন্যবাদ জানিয়ে তিনি তার উপর অর্পিত দায়িত্ব যথার্থভাবে পালনে তিনি সকলের দোয়া ও সহযোগিতা কামনা করেছেন।

উল্লেখ্যঃ গত বছর ৬ নভেম্বর রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে (আইইবি) সম্মেলনে সভাপতি কৃষিবিদ সমীর চন্দকে এবং উম্মে কুলসুম স্মৃতি কে সাধারণ সম্পাদক করে কৃষক লীগের দুই সদস্যের কমিটি ঘোষণা করা হয়।

বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি বরাবর প্রস্তাবিত পূর্ণাঙ্গ কমিটি জমা দিলে ১৯ অক্টোবর ২০২০ রোজ সোমবার বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি স্বাক্ষরিত পত্রে ১১১ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কৃষক লীগের পুর্ণাঙ্গ কমিটি ঘোষনা করেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭২ সালের ১৯ এপ্রিল “কৃষক বাঁচাও ,দেশ বাঁচাও” শ্লোগানে বাংলাদেশ কৃষক লীগ প্রতিষ্ঠা করেন। আবদুর রব সেরনিয়াবাদ ছিলেন সংগঠনটির প্রথম সভাপতি।