করোনা আতঙ্ক কমাতে যোগ ব্যায়ামের পরামর্শ মোদির

করোনা আতঙ্ক কমাতে যোগ ব্যায়ামের পরামর্শ মোদির

করোনার বিস্তার প্রতিরোধে পুরো ভারতজুড়েই চলছে ২১ দিনের লকডাউন। এতে ভারতের বিভিন্ন প্রদেশের মানুষ কাটাচ্ছেন অলস সময়। এর মধ্যেই এই ভাইরাস নিয়ে আবার আতঙ্কিত অনেকে। তাই এমন আতঙ্ক ও মানসিক অবসাদ দূর করার জন্য যোগ ব্যায়ামের পরামর্শ দিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মঙ্গলবার এক টুইট বার্তায় মোদি এমনটি জানান।

গত রবিবার ভারতীয় রেডিও শো “মন কি বাত”-এ প্রধানমন্ত্রী মোদির কাছে জানতে চাওয়া হয় যে করোনার জেরে হওয়া মানসিক চাপ কমাতে কী করা উচিত? জানতে চাওয়া হয় তিনি এই লকডাইনের সময় নিজেকে পুরোপুরি ফিট রাখতে কী করছেন? এরপরেই এই যোগাসনের ভিডিও পোস্ট করলেন প্রধানমন্ত্রী।

টুইটারে নিজের একটি যোগব্যায়ামের ভিডিও পোস্ট করে মোদি লেখেন, যখনই আমি সময় পাই, আমি সপ্তাহে অন্তত একবার বা দু’বার এই যোগ নিদ্রা বিষয়টি অনুশীলন করি। জানিয়ে রাখি, এই যোগ নিদ্রা মানসিক চাপ এবং অবসাদ থেকে মুক্তি দিতে সক্ষম বলেই দাবি করেন মোদি।

করোনা ভাইরাস বিস্তার রোধ করতে ২৪ মার্চ থেকে দেশব্যাপী ২১ দিনের লকডাউন শুরু করা হয়েছে, এটি চলবে ১৪ এপ্রিল পর্যন্ত। ওই মারাত্মক ভাইরাসে আক্রান্ত হওয়ার হাত থেকে রক্ষা পাওয়ার আপাতত একমাত্র উপায় হল সামাজিক দূরত্ব বজায় রাখা। ভারতে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১হাজার২শ৫১ জন। মারা গেছেন ৩২ জন। এনডিটিভি।