ওমরাহ পালনে সিনোফার্মের টিকা নিয়ে জটিলতার অবসান

ওমরাহ পালনে আগ্রহী ব্যক্তিদের করোনাভাইরাস প্রতিরোধী টিকার বিষয়ে সৌদি কর্তৃপক্ষ সিনোফার্ম অনুমোদনের পর বুস্টার ডোজের প্রশ্ন আসে না বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী। তিনি বলেছেন, ওমরাহ পালনে সিনোফার্মের টিকা নিয়ে সৃষ্ট জটিলতার অবসান ঘটেছে। সৌদি কর্তৃপক্ষ সিনোফার্মের টিকা দেওয়ার বিষয়টি অনুমোদন করছে। যখন সিনোর্ফাম অনুমোদন দেয়নি তখন ছিল বুস্টার ডোজের কথা। কিন্তু যে মুহূর্তে সিনোর্ফাম অনুমোদন দিয়েছে তখনতো বুস্টার ডোজের প্রশ্ন আসে না।

বুধবার দুপুরে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সভাকক্ষে “এন্টারপ্রাইজ রিসোর্স প্ল্যানিং (ভার্সন-২) এর আওতায় অনলাইন রিজার্ভেশন সিস্টেম ও হোটেল ম্যানেজমেন্ট সিস্টেমের” উদ্বোধন অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী একথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, আমাদের দেশের অনেক লোক সিনোর্ফামের টিকা নিয়েছে। পরবর্তীকালে আমাদের পররাষ্ট্র মন্ত্রণালয় এবং সংশ্লিষ্ট সংস্থা হজ মিশনে যারা আছেন তাদের যোগাযোগের করেছেন। সম্প্রতি সৌদি কর্তৃপক্ষ সিনোর্ফামকে ‌অ্যাকসেপ্ট করছে। যখন সিনোফার্ম অনুমোদন করে নাই তখন ছিল বুস্টার ডোজ। যে মুহূর্তে সিনোফার্ম অনুমোদন করা হয়েছে তখন তো আর বুস্টার ডোজের প্রশ্ন আসে না।