এক দিনে করোনায় ১৯৯ জনের মৃত্যু, শনাক্ত ১১,৬৫১ জন

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরো ১৯৯ জন মারা গেছে। এ নিয়ে করোনায় মৃত্যু সংখ্যা দাঁড়ালো ১৫ হাজার ৮৯৩ জন। এ ছাড়া নতুন করে শনাক্ত হয়েছে ১১ হাজার ৬৫১ জনের। যা করোনার ইতিহাসে একদিনে সর্বোচ্চ শনাক্ত।  এ নিয়ে দেশে মোট করোনা শনাক্তের সংখ্যা দাঁড়াল ৯ লাখ ৮৯ হাজার ২১৯ জনে।

গতকাল বুধবার (৭ জুলাই) ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছিল ২০১ জনের এবং শনাক্ত হয়েছিল ১১ হাজার ১৬২ জন।

আজ বৃহস্পতিবার (৮ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। এর আগে গতকাল বুধবার করোনায় রেকর্ড ২০১ জনের মৃত্যু হয়েছে। শনাক্ত ১১১,১৬২ জন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বুধবার সকাল ৮টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে ৩৫ হাজার ৮৫০টি নমুনা পরীক্ষা করে আরও ১১ হাজার ৬৫১ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৩১ দশমিক ৬২ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন পাঁচ হাজার ৮৪৪ জন। মোট সুস্থ হয়েছেন আট লাখ ৫৬ হাজার ৩৪৬ জন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৯৯ জনের মধ্যে ১৩৩ জন পুরুষ ও ৬৬ জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে দুই জনের বয়স ১১-২০ জনের মধ্যে, নয় জনের বয়স ২১-৩০ বছরের মধ্যে, ছয় জনের বয়স ৩১-৪০ বছরের মধ্যে, ২৮ জনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে, ৪৭ জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে ও ষাটোর্ধ্ব ১০৭ জন।

গত একদিনে সর্বোচ্চ ৬৫ জনের মৃত্যু হয়েছে ঢাকা বিভাগে। এরপর খুলনা বিভাগে দ্বিতীয় সর্বোচ্চ ৫৫ জনের মৃত্যু হয়েছে। বরিশাল বিভাগে এদিন সবচেয়ে কম তিন জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৯৯ জনের মধ্যে ১৪৫ জন সরকারি হাসপাতালে মারা গেছেন। বেসরকারি হাসপাতালে মারা গেছেন ৪২ জন ও ১২ জন বাসায় মারা গেছেন।