ইসরায়েল সামান্য ভুল করলে তেল আবিব এবং হাইফা গুঁড়িয়ে দেয়া হবে’

ইরানের পরমাণু স্থাপনায় সম্ভাব্য সামরিক হামলার জন্য তেল আবিব তার পরিকল্পনা হালনাগাদ করছে বলে ইসরায়েলের যুদ্ধমন্ত্রী বেনি গান্তজ যে ভাগাড়ম্বর করেছেন তার কড়া জবাব দিয়েছে তেহরান।

ইরানের প্রতিরক্ষামন্ত্রী ব্রিগেডিয়ার জেনারেল আমির হাতামি বলেছেন, দখলদার ইসরায়েলের শাসক গোষ্ঠী কোনো সামান্যতম ভুল করলে তেল আবিব এবং হাইফ শহর গুঁড়িয়ে দেয়া হবে।

জেনারেল হাতামি আজ রবিবার ইসরায়েলকে উদ্দেশ্য করে বলেন, “মাঝেমাঝে তারা এমন কিছু বলে যা করা তাদের জন্য কঠিন এবং এসব হুমকি ধামকির মাধ্যমে এটা স্পষ্ট যে তারা চরম হতাশাগ্রস্ত। ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনি অনেক বছর আগে ইহুদিবাদীদের সমুচিত জবাব দিয়েছিলেন। তিনি বলেছিলেন ইসলায়েল আমাদের প্রধান শত্রু নয় এমনকি ইরানের সঙ্গে শত্রুতা বজায় রাখার নূন্যতম যোগ্যতাও তাদের নেই। ইহুদিবাদী শাষক গোষ্ঠী ভালো করেই জানে এবং তারা যদি না জেনে থাকে তাহলে তাদের অবশ্য জেনে রাখা উচিত যে তারা সামান্যতম ভুল করলে তেল আবিব এবং হাইফা শহর মাটির সঙ্গে গুঁড়িয়ে দেয়া হবে।

জেনারেল হাতামি আরও বলেন, ইরানের সেনাবাহিনীর সর্বাধিনায়কের আদেশ অত্যন্ত সতর্কতার সঙ্গে কার্যকর করা হয়েছে এবং এটি একটি নীলকশায় রূপান্তরিত হয়েছে। সর্বোচ্চ নেতার সামান্য ইঙ্গিতেই তা বাস্তবায়ন করা হবে। তাই আমি তাদের উপদেশ দেবে যে তারা যেনো কখনই এ ভুল না করে এমনকি মৌখিকভাবেও না।

ইরান তার পরমাণু কর্মসূচি বাড়াবাড়ি পর্যায়ে নিয়ে গেলে ইসরায়েল তাতে হামলা চালাবে বলে বেনি গান্তজ হুমকি দেয়ার পর জেনারেল হাতামির এসব বক্তব্য এলো।