আয়েশার মৃত্যুতে নারীসমাজ একজন সাহসী সহযোদ্ধাকে হারাল : প্রধানমন্ত্রী

স্টার্ফ রিপোর্টার: বীর মুক্তিযোদ্ধা ও বাংলাদেশ মহিলা পরিষদের সভাপতি আয়েশা খানমের মৃত্যুতে দেশের নারীসমাজ একজন সাহসী সহযোদ্ধাকে হারাল বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আয়েশা খানমের মৃত্যু সংবাদ শুনে আজ শনিবার (২ জানুয়ারি) এক শোকবার্তায় এ মন্তব্য করেন তিনি।

শোকবার্তায় প্রধানমন্ত্রী বলেন, ‘এই নারী নেত্রীর মৃত্যুতে দেশের নারী সমাজ একজন অকৃত্রিম বন্ধু ও সাহসী সহযোদ্ধাকে হারাল।’  তিনি মরহুমার আত্মার মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

আজ শনিবার (২ জানুয়ারি) ভোরে রাজধানীর বিআরবি হাসপাতালে মৃত্যুবরণ করেন এই নারীনেত্রী। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৪ বছর।

দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন আয়েশা খানম। তিনি ফুসফুসের ক্যানসারে ভুগছিলেন। গতকাল শুক্রবার (১ জানুয়ারি) রাতে তার শারীরিক অবস্থার অবনতি হলে তাঁকে রাজধানীর বিআরবি হাসপাতালে নেওয়া হয়। আজ শনিবার ভোরে সেখানেই শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি।

বাষট্টির ছাত্রআন্দোলন, ঊনসত্তরের গণঅভ্যুত্থান এবং মহান মুক্তিযুদ্ধসহ সকল প্রগতিশীল আন্দোলনের সক্রিয় সংগঠক ছিলেন আয়েশা খানম। ছাত্রজীবন শেষে বঞ্চিত অধিকারহীন নারীদের অধিকার আদায়ে আমৃত্যু নিয়োজিত ছিলেন তিনি। তাঁর মৃত্যুতে বাংলাদেশের নারী আন্দোলন এক অকৃত্রিম অভিভাবককে হারাল।