আমি নিজেকে খুব ভালো ছাত্রী বলে মনে করি

অন্যরূপে ফিরছেন অভিনেত্রী শ্রীলেখা মিত্র। দীর্ঘ সময় ধরে টেলিভিশন এবং ছবিতে দাপটের সঙ্গে কাজ করার পর বেশ কিছুদিন নজরের আড়ালে ছিলেন শ্রীলেখা মিত্র। সম্প্রতি তাঁর নাম জড়িয়েছে বেশ কিছু রাজনৈতিক বিষয়ে। কিন্তু সেই সব পিছনে ফেলে এবার সামনে চলে এলেন নায়িকা।

অভিনয়ের নিজের দক্ষতা দেখানোর পর এবার শ্রীলেখাকে দেখা যাবে পরিচালকের আসনে। ইতোমধ্যে তাঁর প্রথম ছবির কাজ শেষ হয়ে গেছে। বিটার ছবির এখন পোস্ট প্রোডাকশন কাজ চলছে। তবে এখানেই থেমে যাননি শ্রীলেখা। শুরু করে দিয়েছেন তাঁর পরের ছবির চিত্রনাট্যের কাজ।

একটি সাক্ষাত্‍কারে তিনি বলেন, ‘আমি নিজেকে খুব ভালো ছাত্রী বলে মনে করি। এই ইন্ডাস্ট্রিতে আমার গোটা সফরে একটা জিনিস খুব মন দিয়ে শিখেছি, সেটা হলো স্টোরিটেলিং। এতদিন যা শিখেছি এবার তা নিয়েই ক্যামেরার অন্যদিকে থেকে কাজ করতে চাই।’

ছবির চিত্রনাট্য লেখার সময়ে কারও নাম মনে ছিল? ‘আমরা যখন কোনও চিত্রনাট্য লিখি তখন কাউকে সামনে রেখেই লেখা এগোয়। আমার মাথায় ঋতু রয়েছে। ও আমার ছবিতে কাজ করতে রাজি হবে কি না জানি না, তবে ওর কাছে প্রস্তাব নিয়ে তো যাব। চিত্রনাট্য পড়ে শোনাব। ও যদি রাজি হয় তাহলে তো কথাই নেই।’

Bitter Half ছবি এক বিবাহিত দম্পতির সম্পর্কের গল্প বলে। আর নতুন চিত্রনাট্যর বিষয়বস্তু? সে বিষয়ে অবশ্য মুখ খুলতে চাননি নায়িকা।