আওয়ামী লীগ নেত্রী কবিতা করোনা আক্রান্ত, খোঁজ নিলেন প্রধানমন্ত্রী

বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের অন্যতম সদস্য প্রফেসর মেরিনা জাহান কবিতা করোনা আক্রান্ত হয়েছেন। শনিবার রাতে তার কোভিড পজিটিভ শনাক্ত হয় বলে ফেসবুকে পোস্ট দিয়ে জানিয়েছেন তার ভাই সাবেক এমপি চয়ন ইসলাম।

রবিবার বেলা পৌনে ১২টায় চয়ন ইসলাম তার নিজের ফেসবুক ওয়ালে লেখেন, ‌বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির অন্যতম সদস্য আমার বড় বোন মেরিনা জাহান কবিতা কোভিড পজিটিভ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কিছুক্ষণ আগে ফোন করে কবিতা আপার সাথে কথা বলেন এবং শারীরিক অবস্থার খোঁজখবর নেন। সবাই কবিতার রোগমুক্তির জন্য দোয়া করবেন।

এদিকে, মেরিনা জাহান কবিতার সাথে কথা বলে জানা যায়, রবিবার সকাল সাড়ে ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফোন করে তার শারীরিক অবস্থার খোঁজখবর নেন। প্রধানমন্ত্রীর ফোনে তিনি আপ্লুত বলে জানান এবং তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

মেরিনা জাহান কবিতা ডাক্তারের পরামর্শে বর্তমানে ঢাকার গুলশানের বাসায় আইসোলেশনে রয়েছেন। গত দুদিন ধরে শরীরে জ্বর ও ঠান্ডা অনুভব করলে তিনি করোনা টেস্ট করান এবং ফলাফল পজিটিভ আসে।

প্রফেসর মেরিনা জাহান কবিতা শিক্ষাবিদ ও বুদ্ধিজীবী প্রফেসর ড. মযহারুল ইসলামের কন্যা। রাজনীতিতে যোগ দেওয়ার আগে তিনি সরকারি বদরুন্নেসা মহিলা কলেজের অধ্যক্ষ  ছিলেন। তিনি তার সুস্থতার জন্য দেশবাসীর দোয়া চেয়েছেন।