আইপিএলের বাকি অংশ শেষ করতে চান গাঙ্গুলী

করোনার ভয়াবহ থাবায় মাঝপথেই স্থগিত হয়ে যায় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চতুর্থদশ আসর। টুর্নামেন্টের ২৯টি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। এখনো বাকি রয়েছে ৩১টি। টুর্নামেন্টের বাকি অংশ পুুনরায় কবে নাগাদ শুরু হবে তা এখনো নিশ্চিত নয়। তবে টুর্নামেন্টের বাকি ম্যাচগুলো আয়োজনের ব্যাপারে আশাবাদি ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সৌরভ গাঙ্গুলী।

ভারতীয় সংবাদ মাধ্যমকে গাঙ্গুলী জানান, বাধ্য হয়ে মাঝপথেই টুর্নামেন্ট স্থগিত করতে হয়েছে। তবে সুযোগ করে টুর্নামেন্টের বাকি অংশ সম্পন্ন করা হবে। তিনি বলেন, ‘আমরা সবাই মিলে এই প্রতিযোগিতা শেষ করতে চেয়েছিলাম। কিন্তু একাধিক ক্রিকেটার ভাইরাসে আক্রান্ত হওয়ার কারণে আইপিএল মাঝপথে থামিয়ে দিতে হলো। আসলে এটা তো খুব সংক্রামক ব্যাধি। তাই আর ঝুঁকি নেয়া হলো না। কারণ সবকিছুর ঊর্ধ্বে সকলের স্বাস্থ্যের দিকে নজর দিতে হবে।’

বিসিসিআই সভাপতি আরও বলেন, ‘আইপিএল পুনরায় শুরু করার সুযোগ এখনো আছে। যদি পরিবেশ-পরিস্থিতি স্বাভাবিক হয়, তবে বছরের কোনও না কোনও সময় বাকি ম্যাচগুলো আয়োজন করার চেষ্টা করবো। আমরা সেই ভালো সময়ের অপেক্ষায় আছি।’ উল্লেখ্য, গত ৯ এপ্রিল থেকে শুরু হয় আইপিএলের চতুর্থদশ আসর। খেলা বন্ধ হয়ে যাওয়ায় আজ বৃহস্পতিবার বিশেষ বিমানে দেশে ফিরেছেন সাকিব আল হাসান আর মুস্তাফিজুর রহমান।