আইপিএলের বাকি অংশে নাম প্রত্যাহার করেছেন যারা

১৯ তারিখ পর্দা উঠছে আইপিএলের চলতি আসরের বাকি অংশের। তবে করোনায় পিছিয়ে যাওয়া টুর্নামেন্টের বাকি অংশে নানা কারণে খেলতে আসছেন না তারকাদের অনেকেই।

দ্বিতীয়পর্বে সবচেয়ে ক্ষতিগ্রস্ত ব্যাঙ্গালোর। ৩ অজি জাম্পা, স্যামস, রিচার্ডসনের সাথে নাই কিউই ফিন অ্যালেন। ভারতীয় সুন্দর ইনজুরিতে। ওর জায়গায় ঢুকেছেন আকাশ দীপ। বিদেশি বদলি দুই লংকান হাসারাঙ্গা, চামিরা, ইংলিশ গার্টন আর সিঙ্গাপুরের টিম ডেভিড।

মুস্তাফিজ পাচ্ছেন না চার পুরনো সতীর্থকে। আর্চার, স্টোকস, বাটলার নাই। আসবেন না এজে টাইও। ওদের জায়গায় রাজস্থান নিয়েছে গ্লেন ফিলিপস, এভিন লুইস, ওশেন থমাসের সাথে টি-টোয়েন্টির এক নম্বর বোলার শামসিকে।

তিনজন নাই পাঞ্জাবে। ওদের সবচেয়ে দামী পেসার ঝাই রিচার্ডসনের বদলি স্বদেশী এলিস। মেরেডিথের জায়গায় ইংলিশ স্পিনার আদিল রাশিদ। টি-টোয়েন্টির শীর্ষ ব্যাটসম্যান মালানের বদলি মারক্রাম।

দিল্লি, কলকাতা আর হায়দ্রাবাদের হয়ে টুর্নামেন্টের বাকি অংশে খেলবেন না একজন করে। ওকসের বদলি ডোয়াশিস, কামিন্সের জায়গায় সাউদি আর বেয়ারস্টোর স্থলাভিষিক্ত রাদারফোর্ড।

পয়েন্ট টেবিলে ঐ দুই আছে সেরা চারেই। সবার ওপরে দিল্লি। ৮ ম্যাচে জিতেছে ৬টাতেই। ১ ম্যাচ কম খেলে সমান ১০ পয়েন্ট চেন্নাই আর ব্যাঙ্গালোরের। এরপরেই মুম্বাই। ফিজের রাজস্থান পাঁচে আর সাকিবের কলকাতার অবস্থান সাত নম্বরে।