অবৈধ সম্পদ অর্জন: পাপিয়া দম্পতির নামে চার্জশিট গ্রহণ

৬ কোটি ২৪ লাখ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে হওয়া মামলায় নরসিংদী জেলা যুব মহিলা লীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক শামীমা নূর পাপিয়া ও তাঁর স্বামী মফিজুর রহমানের বিরুদ্ধে চার্জশিট গ্রহণ করেছেন আদালত।

আজ বুধবার (৬ অক্টোবর) ঢাকার মহানগর জ্যেষ্ঠ বিশেষ  জজ কে এম ইমরুল কায়েশ আসামিদের উপস্থিতিতে দুদকের দেওয়া এ চার্জশিট গ্রহণ করেন। একই সঙ্গে এ মামলায় আগামী ৮ নভেম্বর চার্জ শুনানির জন্য ধার্য করে মামলাটি ঢাকার বিশেষ জজ আদালত-৩ এ বদলির আদেশ দেন তিনি।

আদালতে দুদকের পরিদর্শক আমিনুল ইসলাম গণমাধ্যমকে এসব তথ্য জানিয়েছেন।

গত বছরের ২২ ফেব্রুয়ারি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দেশত্যাগের সময় পাপিয়াসহ চারজনকে গ্রেপ্তার করে র‌্যাব। পরদিন ২৩ ফেব্রুয়ারি ফার্মগেট এলাকার ২৮ নম্বর ইন্দিরা রোডে অবস্থিত রওশন’স ডমিনো রিলিভো নামক বিলাসবহুল ভবনে তাদের দুটি ফ্ল্যাটে অভিযান চালিয়ে একটি বিদেশি পিস্তল, দুটি পিস্তলের ম্যাগাজিন, ২০ রাউন্ড পিস্তলের গুলি, পাঁচ বোতল বিদেশি মদ ও নগদ ৫৮ লাখ ৪১ হাজার টাকা, পাঁচটি পাসপোর্ট, তিনটি চেকের পাতা, বিদেশি মুদ্রা, বিভিন্ন ব্যাংকের ১০টি ভিসা ও এটিএম কার্ড জব্দ করে র‌্যাব। ওই ঘটনায় শেরেবাংলা নগর থানায় অস্ত্র আইনে তাঁদের বিরুদ্ধে মামলা হয়।

চলতি বছরের মার্চ মাসে আসামিদের বিরুদ্ধে আদালতে দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-১ এ সংস্থার উপ-পরিচালক শাহীন আরা মমতাজ চার্জশিট দাখিল করেন।